জানুয়ারি ১৮, ২০১৮ ৫:৪৮ পূর্বাহ্ণ

Home / slide / রাজশাহীতে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

রাজশাহীতে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক : ‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে বর্তমান সরকার অঙ্গিকারবদ্ধ’ এ লক্ষ্যকে সামনে রেখে রাজশাহী কলেজ প্রাঙ্গণে জেলা প্রশাসনের আয়োজনে তিন দিনব্যাপী  ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার  সকাল  ১০টায় রাজশাহী বিভাগীয় কমিশনার আবদুল হান্নান প্রধান অতিথি থেকে এ মেলার শুভ উদ্বোধন করেন ।

মেলা উদ্বোধনকালে রাজশাহী বিভাগীয় কমিশনার আবদুল হান্নান বলেন, ডিজিটাল মেলা শিক্ষার্থীদের জানার কৌতুহল নিভৃত করতে পারবে। ডিজিটাল মেলা আজকের প্রজন্মের উদ্ভাবনী শক্তিকে জাগ্রত করতে সহায়ক হবে। বাংলাদেশকে ডিজিটালাইজেশন করতে সরকারের রুপকল্প ২০২১ ও ২০৪১ কে ত্বরান্তিত করতে এ মেলা অগ্রনী ভুমিকা পালন করছে।

রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিনের সভাপতিত্বে এ মেলায় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ হবিবুর রহমান।

এবারের ডিজিটাল উদ্ভাবনী মেলায় সরকারি ও বেসরকারি পর্যায়ের ৫০টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। শুক্রবার (১৩ জানুয়ারি) দুপুর ২টায় তথ্যপ্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতে তিনটি ভাগে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেবে।

এছাড়াও কুইজ শেষে বিকেল ৩টায় আউটসোর্সিং বিষয়ে সেমিনার আয়োজন করা হবে। এতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক আলী হোসেন মূল প্রবন্ধ উপস্থাপন করবেন।

উদ্ভাবনী মেলায় মোট চারটি প্যাভিলিয়নে সরকারের ই-সেবা, জনসেবা, শিক্ষা ও কর্মসংস্থান এবং তরুন উদ্ভাবনী  প্রদর্শন করা হবে । মেলায় ৬৪ টি স্টল রয়েছে। ১২ থেকে ১৪ জানুয়ারী পর্যন্ত অয়োজিত এ মেলায় সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত দর্শনার্থীরা পরিদর্শন করতে পারবে।

Print Friendly, PDF & Email

Check Also

রাজশাহীতে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : বিজ্ঞান ও প্রযুক্তিকে জনপ্রিয় করা এবং বিভিন্ন নতুন উদ্ভাবনকে তুলে ধরার লক্ষ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *