Ad Space

তাৎক্ষণিক

মুমিনুল-মাহমুদউল্লাহ জুটিতে ফিফটির পর বৃষ্টির বাধা

জানুয়ারি ১২, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : ওয়েলিংটন টেস্টের প্রথম দিন টসে হেরে ব্যাট করছে মুশফিকুর রহিমের দল। বৃষ্টির বাধায় খেলা বন্ধ থাকার সময়ে নেওয়া হয় চা-বিরতি। দ্বিতীয় সেশনে খেলা হয় ১৭.৩ ওভার। এই সময়ে তামিম ইকবালের উইকেট হারিয়ে ৮০ রান যোগ করে অতিথিরা।

দ্বিতীয় সেশন শেষে বাংলাদেশের স্কোর ১১৯/২। মুমিনুল হক ৪৮ ও মাহমুদউল্লাহ ১৩ রানে ব্যাট করছেন। দারুণ সব শট খেলা মুমিনুল হককে থামায় বৃষ্টি। প্রথম তিন রান করতে ২৯ বল খেলা বাঁহাতি এই উদ্বোধনী ব্যাটসম্যান অপরাজিত ৪৮ রানে। ৭৬ বলের ইনিংসে ৮টি চার ও একটি ছক্কা হাঁকান তিনি।

২৯ ওভার শেষে বাংলাদেশের স্কোর ১১৯/২। বৃষ্টির আগে শেষ ওভারে টিম সাউদির বলে দুটি চার ও একটি ছক্কায় ১৪ রান নেন মুমিনুল। ডানহাতি পেসারের আগের ওভারে তিনি হাঁকান দুটি চার।

অবিচ্ছিন্ন তৃতীয় উইকেটে ৫৯ রানের জুটি গড়েছেন মুমিনুল-মাহমুদউল্লাহ। এতে বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যানের অবদান ৪৫ রান, সতর্ক মাহমুদউল্লাহ ৪১ বলে অপরাজিত ১৩ রানে।

৬০ রানে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারানো বাংলাদেশ প্রতিরোধ গড়ে মুমিনুল হক ও মাহমুদউল্লাহর ব্যাটে। টিম সাউদিকে ম্যাচের প্রথম ছক্কা হাঁকিয়ে অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটির অর্ধশতক স্পর্শ করেন মুমিনুল।

৮৭ বলে আসে বাংলাদেশের পঞ্চাশ রানের জুটি। টিম সাউদির তিন বলে দুটি চার হাঁকিয়ে দলের রান তিন অঙ্কে নিয়ে যান মুমিনুল হক। ২৭ ওভার শেষে বাংলাদেশের স্কোর ১০৩/২। এর মধ্যে ১৯টি চার পেয়েছেন অতিথি ব্যাটসম্যানরা।