Ad Space

তাৎক্ষণিক

  • প্রশাসনিক দায়িত্ব হারাচ্ছেন বাঘা উপজেলা চেয়ারম্যান– বিস্তারিত....
  • দায়িত্ব অবহেলায় বরিশাল ও বরগুনার ডিসি প্রত্যাহার– বিস্তারিত....
  • নাটোরে অস্ত্রসহ দুই সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ– বিস্তারিত....
  • তারেক রহমানকে ফিরিয়ে আনার ক্ষমতা সরকারের নেই : নজরুল ইসলাম খান– বিস্তারিত....
  • উন্নয়ন প্রকল্পের প্রথম কিস্তির চেক বিতরণ করল জেলা পরিষদ– বিস্তারিত....

সিরিয়ায় কমান্ডো অভিযানে ২ আইএস জঙ্গি নিহত

জানুয়ারি ১১, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : সিরিয়ায় গত সপ্তাহান্তে মার্কিন নেতৃত্বাধীন কমান্ডোদের অভিযানে ইসলামিক স্টেট (আইএস)’র দুই জঙ্গি নিহত হয়েছে। বুধবার যুক্তরাষ্ট্রের এক প্রতিরক্ষা কর্মকর্তা এ তথ্য জানান।

তিনি বলেন, আন্তর্জাতিক মনোযোগ আকর্ষণ করতে পূর্বাঞ্চলের দেইর ইজ্জর প্রদেশে রবিবার এ অভিযান চালানো হয়। এর আগে মানবাধিকার সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ২৫ জিহাদি নিহত হওয়ার খবর জানায়।

মার্কিন কর্মকর্তা বলেন, শীর্ষ জঙ্গি আবু আনাস আল-ইরাকিসহ আইএসের দুই জঙ্গি নিহত হয়েছে। সন্ত্রাসবিরোধী কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে মার্কিন টেলিভিশন এবিসি জানায়, আল-ইরাকি আইএসের শীর্ষ নেতা ছিলেন। নাম প্রকাশ না করার শর্তে মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তা জানান, দেইর ইজ্জর নগরী থেকে ৫০ কিলোমিটার থেকে দূরের একটি সড়কে গাড়িতে কমান্ডোদের হামলায় তারা নিহত হয়।

তিনি বলেন, মার্কিন বাহিনীর নেতৃত্বে এ অভিযান চালানো হয়। তবে আইএস বিরোধী জোটের অন্যান্য দেশের কমান্ডোরাও এ সময় উপস্থিত ছিলেন। এবিসি টেলিভিশনের খবরে বলা হয়, গাড়িতে থাকা জঙ্গিরা কমান্ডোদের হেলিকপ্টার লক্ষ্য করে গুলি চালায়। কমান্ডোরাও পাল্টা গুলি চালালে তারা নিহত হয়।