Ad Space

তাৎক্ষণিক

  • শ্রমিক ইউনিয়নের নির্বাচনে সংঘর্ষ, উদ্বিগ্ন সাংসদ বাদশা– বিস্তারিত....
  • ভোটের ‘ধর্মীয় সেন্টিমেন্টে’ ভাস্কর্য সরানোর ‘পক্ষে’ আ’লীগ-বিএনপি– বিস্তারিত....
  • আমরা আজ হেরে গেলাম : ভাস্কর মৃণাল হক– বিস্তারিত....
  • নতুনদের জন্য ভিডিও এডিটিং কোর্স নিয়ে এলো বিআইটিএম– বিস্তারিত....
  • সৌদিতে রোজা শুরু শনিবার, বাংলাদেশে রবিবার– বিস্তারিত....

সিরিয়ায় কমান্ডো অভিযানে ২ আইএস জঙ্গি নিহত

জানুয়ারি ১১, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : সিরিয়ায় গত সপ্তাহান্তে মার্কিন নেতৃত্বাধীন কমান্ডোদের অভিযানে ইসলামিক স্টেট (আইএস)’র দুই জঙ্গি নিহত হয়েছে। বুধবার যুক্তরাষ্ট্রের এক প্রতিরক্ষা কর্মকর্তা এ তথ্য জানান।

তিনি বলেন, আন্তর্জাতিক মনোযোগ আকর্ষণ করতে পূর্বাঞ্চলের দেইর ইজ্জর প্রদেশে রবিবার এ অভিযান চালানো হয়। এর আগে মানবাধিকার সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ২৫ জিহাদি নিহত হওয়ার খবর জানায়।

মার্কিন কর্মকর্তা বলেন, শীর্ষ জঙ্গি আবু আনাস আল-ইরাকিসহ আইএসের দুই জঙ্গি নিহত হয়েছে। সন্ত্রাসবিরোধী কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে মার্কিন টেলিভিশন এবিসি জানায়, আল-ইরাকি আইএসের শীর্ষ নেতা ছিলেন। নাম প্রকাশ না করার শর্তে মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তা জানান, দেইর ইজ্জর নগরী থেকে ৫০ কিলোমিটার থেকে দূরের একটি সড়কে গাড়িতে কমান্ডোদের হামলায় তারা নিহত হয়।

তিনি বলেন, মার্কিন বাহিনীর নেতৃত্বে এ অভিযান চালানো হয়। তবে আইএস বিরোধী জোটের অন্যান্য দেশের কমান্ডোরাও এ সময় উপস্থিত ছিলেন। এবিসি টেলিভিশনের খবরে বলা হয়, গাড়িতে থাকা জঙ্গিরা কমান্ডোদের হেলিকপ্টার লক্ষ্য করে গুলি চালায়। কমান্ডোরাও পাল্টা গুলি চালালে তারা নিহত হয়।