সেপ্টেম্বর ২৫, ২০১৭ ১০:৪৯ অপরাহ্ণ

Home / slide / ‘মাদ্রাসাগুলো জঙ্গির আখড়া কথাটি সঠিক নয়’

‘মাদ্রাসাগুলো জঙ্গির আখড়া কথাটি সঠিক নয়’

সাহেব-বাজার ডেস্ক : দেশের মাদ্রাসাগুলো জঙ্গি তৈরির আখড়া কথাটি সঠিক নয় মন্তব্য করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, জঙ্গিবাদ আমাদের দেশ ও ধর্মের সর্বনাশ করবে। বিদেশিদের কাছে দেশ ও ধর্মের ভাবমূর্তিকে ক্ষুণ্ন করতেই এ অরাজকতা করা হচ্ছে। তিনি বলেন দেশের চলমান উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই একটি গোষ্ঠী এ তৎপরতা চালাচ্ছে। বুধবার সকালে চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ মাঠে চট্টগ্রাম শিক্ষাবোর্ড আয়োজিত শিক্ষার উন্নত পরিবেশ, জঙ্গিবাদমুক্ত শিক্ষাঙ্গন শীর্ষক শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নুরুল ইসলাম নাহিদ বলেন, দেশের মাদ্রাসাগুলো জঙ্গি তৈরির আখড়া কথাটা সঠিক নয়। জঙ্গি গোষ্ঠী দেশের অভিজাত পরিবারের সন্তানদের টার্গেট করছে। দেশের কিছু কিছু শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরাও জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে। তিনি বলেন, দেশের পোশাক খাতকে ধ্বংস করাও জঙ্গিগোষ্ঠীর টার্গেট। তিনি বলেন শিক্ষক, অভিভাবক এবং স্কুল কমিটিসহ স্থানীয় জনগণকে সাথে নিয়ে সামাজিক সচেতনতার মাধ্যমে এর প্রতিরোধ করতে হবে।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, শিক্ষা সচিব সোহরাব হোসাইন, শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এস এম ওয়াহিদুজ্জামান, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার রুহুল আমিন, ঢাকা শিক্ষাবোর্ড চেয়ারম্যান মাহবুবুর রহমান, মাদ্রাসা শিক্ষাবোর্ড ও কারিগরী বোর্ড চেয়ারম্যান আলমগীর, প্রফেসর আবুল হাসান, শিলা তালুকদার প্রমুখ।

Print Friendly, PDF & Email

Check Also

রাবিতে শিক্ষার্থীর হাতে শিক্ষক লাঞ্ছিত

রাবি প্রতিবেদক : ইন্টার্নশীপ পেপারে স্বাক্ষর করাকে কেন্দ্র রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ব্যবসা প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *