Ad Space

তাৎক্ষণিক

  • চাঁপাইনবাবগঞ্জে জঙ্গি আটকের ঘটনায় ১৭ জনের বিরুদ্ধে মামলা– বিস্তারিত....
  • চাঁপাইনবাবগঞ্জে শিবিরের ঝটিকা মিছিল থেকে আটক ৭– বিস্তারিত....
  • পবিত্র রমজান শুরু রোববার– বিস্তারিত....
  • শ্রমিক ইউনিয়নের নির্বাচনে সংঘর্ষ, উদ্বিগ্ন সাংসদ বাদশা– বিস্তারিত....
  • ভোটের ‘ধর্মীয় সেন্টিমেন্টে’ ভাস্কর্য সরানোর ‘পক্ষে’ আ’লীগ-বিএনপি– বিস্তারিত....

বাঘায় জমকালো আয়োজনে শেষ হলো উন্নয়ন মেলা

জানুয়ারি ১১, ২০১৭

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘায় জমকালো আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা। বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তৃণমুল জনগণের সামনে তুলে ধরায় ছিল এ মেলার মূল লক্ষ্য। বর্ণাঢ্য শোভাযাত্রা, বিভিন্ন দফতরের স্টল ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বুধবার এ মেলার সমাপ্তি ঘোষণা করা হয়েছে।

বাঘা উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত এ মেলা উপলক্ষে বিশাল র‌্যালী বের করা হয়। র‌্যালীটি  উপজেলার  বাসটার্মিনাল ও বাঘা বাজার প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে শেষ হয়। এ ছাড়াও  প্রচার প্রচারণার জন্য মাইকিং ছাড়াও বিভিন্ন রঙ-বেরঙের ব্যানার ফেস্টুন ছড়িয়ে পড়ে উপজেলার প্রধান-প্রধান সড়কে । সোমবার থেকে শুরু হওয়া এ মেলা বুধবার সন্ধ্যায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাপ্তি ঘোষনা করা হয়। এতে বাঘা শিশু একাডেমির শিল্পীদের পক্ষ থেকে নিত্য ও সংগীত পরিবেশন ছাড়াও বাউল গান পরিবেশন করে মেলাকে প্রাণবন্ত করে তুলে আড়ানী পৌর মেয়র মুক্তার হোসেনের পক্ষ থেকে আগত অতিথি শিল্পী সুমন।

এর আগে বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলামের স„ভাপতিত্বে বর্তমান সরকারের অগ্রযাত্রার ৮ বছর ২০০৯ থেকে ২০১৬ পর্যন্ত বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভুমি) নাকিব হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ সিরাজুল ইসলাম, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, কৃষি কর্মকর্তা সাবিনা বেগম, বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদসহ আরো অনেকে।

মেলায় অবস্থান নিয়েছিল উপজেলা প্রশাসন, উপজেলা ভূমি অফিস, স্বাস্থ্য বিভাগ, বিদ্যুৎ বিভাগ, পরিবেশ অধিদফতর, বনবিভাগ, আয়কর বিভাগ, মৎস্য অফিস, এলজিআরডি বিভাগ, প্রাণি সম্পদ বিভাগ,  কৃষি সম্প্রসারণ অধিদফতর, ইউনিয়ন পরিষদ এবং বিভিন্ন এনজিও এবং বে-সরকারি সংগঠনসহ ৪০টি স্টল। এ সব স্টল থেকে সাধারণ মানুষ কি ধরণের সেবা পাবে এবং সেবা সম্পর্কিত তথ্য অনায়াসে জানতে পারবে সে বিষয়ে অবহিত করা হয়।