নভেম্বর ২৩, ২০১৭ ১:৩৪ অপরাহ্ণ

Home / slide / পাচারের সময় এক শিশুকে উদ্ধার করেছে বিজিবি

পাচারের সময় এক শিশুকে উদ্ধার করেছে বিজিবি

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী : রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে মোমিনুল হক (১২) নামের এক শিশু উদ্ধার হয়েছে। স্থানীয় ও ১ নং বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সূত্রে জানা যায়, গত মঙ্গলবার গোদাগাড়ী সীমান্তের খানপুর এলাকায় বিজিবি সদস্যরা টহল দিচ্ছিল। এসময় ১২ বছরের এক শিশুকে ফেলে পালিয়ে যায় কয়েকজন লোক।

পরে শিশুটিকে উদ্ধার করে ১ নং বর্ডার গার্ড কোম্পানী সদর গোদাগাড়ী সীমান্ত ফাঁড়িতে নিয়ে আসা হয়। উদ্ধারকৃত শিশু মোমিনুল হক গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউনিয়নের ডাইংপাড়া গ্রামের মানজুর আলীর ছেলে।

বুধবার দুপুর ২ টার দিকে শিশুটির মা রাফিয়া খাতুন ও চাচা নাজমূল হকের কাছে উদ্ধারকৃত শিশু মোমিনুল হককে হস্তান্তর করেন বিজিবির কোম্পানী কমান্ডার রেজাউল করিম। এসময় রিশিকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম টুলু ও গোদাগাড়ী পৌরসভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর মোফাজ্জুল হক উপস্থিত ছিলেন।

উদ্ধারকৃত শিশুটির মা রাফিয়া খাতুন বলেন, মঙ্গলবার সকালে মোমিনুল হক বাড়ী থেকে বের হয়। এর পর সে বাড়ীতে ফিরে না আসলে তাকে অনেক খোঁজাখুঁজি করা হয়। কিন্তু তার কোন খোঁজ পাওয়া যায় না।

বিজিবির কোম্পানী কমান্ডার রেজাউল করিম বলেন, শিশুটিকে ভারতে পাচারের উদ্দেশ্যেই নিয়ে যাওয়া হচ্ছিল। বিজিবির সদস্যদের দেখে খানপুর এলাকায় শিশুটিকে ফেলে পালিয়ে যায় পাচারকারীরা। পরে শিশুটির দেওয়া ঠিাকানা অনুযায়ী তার অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করা হয়।

Print Friendly, PDF & Email

Check Also

লুমের চাকা ঘুরল ১৫ বছর পর

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী রেশম কারখানার লুমগুলো সর্বশেষ চলেছিল ২০০২ সালের ৩০ নভেম্বর। সরকার কারখানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *