Ad Space

তাৎক্ষণিক

  • প্রশাসনিক দায়িত্ব হারাচ্ছেন বাঘা উপজেলা চেয়ারম্যান– বিস্তারিত....
  • দায়িত্ব অবহেলায় বরিশাল ও বরগুনার ডিসি প্রত্যাহার– বিস্তারিত....
  • নাটোরে অস্ত্রসহ দুই সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ– বিস্তারিত....
  • তারেক রহমানকে ফিরিয়ে আনার ক্ষমতা সরকারের নেই : নজরুল ইসলাম খান– বিস্তারিত....
  • উন্নয়ন প্রকল্পের প্রথম কিস্তির চেক বিতরণ করল জেলা পরিষদ– বিস্তারিত....

জাপানের যে চলচ্চিত্রটি ঝড় তুলেছে দক্ষিণ কোরিয়ায়

জানুয়ারি ১১, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : জাপান ও দক্ষিণ কোরিয়ার রাজনৈতিক সংঘাত, বৈরিতা দীর্ঘদিনের। কিন্তু দুই দেশের সাংস্কৃতিক অঙ্গণে সম্প্রতি একটি চলচ্চিত্র হইচই ফেলে দিয়েছে। জাপানি সেই চলচ্চিত্রের নাম ‘ইওর নেইম’। অ্যানিমেশন রোমান্স-ফ্যান্টাসি ঘরাণার এ ছবিটি হলিউডে মুক্তি পায় গত বছরের ২ ডিসেম্বর। তবে জাপানে ছবিটি মুক্তি পেয়েছিল গত বছরের মাঝামাঝি সময়ে। সম্প্রতি দক্ষিণ কোরিয়ায় চলচ্চিত্রটি প্রদর্শন করা হয়।

আর এরইমধ্যে দক্ষিণ কোরিয়ার সাম্প্রতিক সময়ে সবচেয়ে আয়কারী সিনেমার মধ্যেও জায়গা করে নিয়েছে জাপানি নির্মাতা মাকোতো শিনকাইয়ের তৈরি ওই চলচ্চিত্রটি। কোরিয়ান ফিল্ম কাউন্সিলের কোবিস ডেটাবেসের দেয়া তথ্য অনুসারে মুক্তির প্রথম সপ্তাহেই দক্ষিণ কোরিয়ার চলচ্চিত্রের মোট মার্কেট শেয়ারের ৩১.৪ ভাগই দখলে নেয় ‘ইউর নেম’।  ছবিটি এখন পর্যন্ত দক্ষিণ কোরিয়ায় এরইমধ্যে ৮.১ মিলিয়ন মার্কিন ডলার আয় করতে সক্ষম হয়েছে।

‘কিমি নো না ওয়া’ বা ‘ইউর নেইম’ চলচ্চিত্রটি দক্ষিণ কোরিয়ার বক্স অফিসে যে কাণ্ড ঘটিয়েছে হলিউড রিপোর্টার সেটিকে খুবই বিরল বলে আখ্যা দেয়। পাশাপাশি এ ঘটনা বিশ্বাস করাটাও কঠিন বলে জানায়। ছয় থেকে আট সপ্তাহ স্থানীয় বক্স অফিসে আয়ের শীর্ষে ছিল ছবিটি। সবমিলিয়ে ‘ইউর নেইম’ চলচ্চিত্রটি এ পর্যন্ত আয় করেছে ২৮৩.৮ মিলিয়ন মার্কিন ডলার। এর মাধ্যমে জাপানের সেরা আয়কারী সিনেমার মধ্যে চতুর্থ স্থান দখল করেছে সিনেমাটি। পাশাপাশি সেরা আয়কারী অ্যানিমেশন ছবির তালিকায় জাপানি এ চলচ্চিত্রটির অবস্থান দ্বিতীয়।