Ad Space

তাৎক্ষণিক

রেকর্ড গড়ল আমির খান অভিনীত ‘দঙ্গল’

জানুয়ারি ১০, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : ‘থ্রি ইডিয়টস’, ‘পিকে’ দিয়ে বক্স অফিস মাত করলেও এবার অতীতের সব রেকর্ড ছাপিয়ে গেলেন মিস্টার পারফেকশনিস্ট ‘দঙ্গল’। ভারতীয় সিনেমার ইতিহাস এত বছরে যা দেখেনি, তার সাক্ষী হল। দেশ ও আন্তর্জাতিক বাজারে রেকর্ড অঙ্কের ব্যবসা করেছে আমির খানের এই ছবি।

প্রথম ভারতীয় হিন্দি ছবি হিসেবে তিন সপ্তাহে ৩৫০ কোটির মাইলস্টোন টপকাতে চলেছে ‘দঙ্গল’৷ ৩৪৫.৩০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে এই ছবি। হরিয়ানার কুস্তিগির মহাবীর সিং ফোগাট এবং তার দুই মেয়ে গীতা ও ববিতার জীবন কাহিনী মন ছুঁয়ে গিয়েছে সিনেপ্রেমীদের। সেই কারণেই ছবি মুক্তির ১৭দিন পরেও হলমুখী দর্শক।

আমিরের অভিনয় দেখতে আগ্রহে এতটুকু ভাটা পড়েনি। শনিবার (৭ জানুয়ারি) এই ছবির বক্স অফিস কালেকশন ১৪.৩৩ কোটি টাকা। যা এর আগে কোনো ছবি করে দেখাতে পারেনি। শুধু দেশেই নয়, বিদেশেও রমরমিয়ে চলছে ছবিটি। ইতোমধ্যেই ১৮০.৫৮ টাকার ব্যবসা করে ফেলেছে নীতেশ তিওয়ারির ‘দঙ্গল’।

প্রতিবারই নিজের রেকর্ড নিজেই ছাপিয়ে যান আমির। এবারও তার ব্যতিক্রম হল না। ২০১৪-য় মুক্তি পাওয়া ‘পিকে’-কে এবার টপকে গেলেন তিনি। রেকর্ড অঙ্কের ব্যবসা করা সালমান খানের বজরঙ্গি ভাইজান এবং সুলতান-কেও পেছনে ফেলে দিয়েছে এই ছবি। ছবির সমালোচক থেকে দর্শক, এত বড় সাফল্যের জন্য সকলকে ধন্যবাদ জানিয়েছেন আমির।