নভেম্বর ২৩, ২০১৭ ১:২৬ অপরাহ্ণ

Home / slide / বাঘায় উন্নয়ন মেলার আয়োজনে বাঁধ সাধলো বৃষ্টি

বাঘায় উন্নয়ন মেলার আয়োজনে বাঁধ সাধলো বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক, বাঘা : জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বদেশ  প্রত্যাবর্তন দিবসকে সামনে রেখে  প্রান্তিক পর্যায়ের জনগণকে বর্তমান সরকারের উন্নয়নের ধারায় সম্পৃক্ত করার লক্ষে সারা দেশের ন্যায় বাঘাতেও  আয়োজন করা হয়েছে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলার। জমকালো আয়োজন, বর্ণাঢ্য শোভাযাত্রা আর আনন্দ উৎসবের মধ্য দিয়ে সোমবার থেকে শুরু হয়েছে এই মেলা। প্রথম দিন  ব্যাপক লোক সমাগম থাকলেও  দ্বিতীয় দিন মঙ্গলবার দিনব্যাপী নিম্নচাপ ও গুড়ি-গুড়ি বৃষ্টির কারণে লোক সমাগম ছিল  অনেকটাই কম।

মেলা উপলক্ষে সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে বিশাল র‌্যালী বের করা হয়। বাদ্যযন্ত্র ও রঙ-বেরঙের ব্যানার ফেস্টুনে প্রধান-প্রধান সড়ক জুড়ে উৎসবের বর্ণিল আবহ ছড়িয়ে পড়ে। র‌্যালীটি  উপজেলার  বাসটার্মিনাল ও বাঘা বাজার প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে শেষ হয়। সকালে  ফিতা কেটে মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার হামিদুল ইসলাম। এরপর জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

মেলা উদ্বোধন শেষে নির্বাহী অফিসার হামিদুল ইসলামের সভাপতিত্বে সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড নিয়ে বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভুমি) নাকিব হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ সিরাজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, কৃষি কর্মকর্তা সাবিনা বেগম, শাহদৌলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) নুর উদ্দীন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবি, বাঘা থানার ওসি আলী মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, উপাধ্যক্ষ নছিম উদ্দীন প্রমুখ।

মেলায় স্থান পেয়েছে উপজেলা  প্রশাসন, উপজেলা ভূমি অফিস, স্বাস্থ্য বিভাগ, বিদ্যুৎ বিভাগ, পরিবেশ অধিদপ্তর, বনবিভাগ, আয়কর বিভাগ, মৎস্য অফিস, এলজিআরডি বিভাগ, প্রাণি সম্পদ বিভাগ,  কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ইউনিয়ন পরিষদ এবং বিভিন্ন এনজিও বে-সরকারি সংগঠন-সহ ৪০টি স্টল।

উপজেলা নির্বাহী অফিসার জানান, মেলায় জনগুরুত্বপূর্ণ সব সরকারি ও বেসরকারি  প্রতিষ্ঠান রয়েছে। এ সব স্টল থেকে সাধারণ মানুষ সব ধরণের সেবা এবং সেবা সম্পর্কিত তথ্য অনায়াসে জানতে পারবে। এছাড়া মেলার আকর্ষণ বাড়িয়েছে  সন্ধ্যার পর সাংস্কৃতিক অনুষ্ঠান।

Print Friendly, PDF & Email

Check Also

রাজশাহী-কলকাতা ট্রেনের দাবিতে এমপি বাদশার স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী-কলকাতা রুটে দ্রুত যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু করার দাবিতে ঢাকায় নিযুক্ত ভারতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *