Ad Space

তাৎক্ষণিক

  • ১২০০ শিক্ষার্থীকে আম্রপালির চারা দিলো আলোঘর– বিস্তারিত....
  • দেশ ও আমাদের এতিম দুই বোনের জন্য দোয়া করবেন: প্রধানমন্ত্রী– বিস্তারিত....
  • নাটোরে আইসিটি ক্যারিয়ার ক্যাম্পের উদ্বোধন– বিস্তারিত....
  • রোববার রাজশাহী আসছেন এলজিইডি মন্ত্রী– বিস্তারিত....
  • মেহেরপুরে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘেরাও– বিস্তারিত....

ফিফার বর্ষসেরা ফুটবলার রোনালদো

জানুয়ারি ১০, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসিকে টপকে ফিফা বর্ষসেরা পুরস্কার জিতলেন চারবারের বর্ষসেরা ক্রিস্টিয়ানো রোনালদো। ২০১৬ ব্যালন ডি’অর জয়ী রোনালদো এবারের বর্ষসেরা পুরুষ খেলোয়াড়ের তালিকায় শীর্ষ তিনে মনোনয়ন পান। তিনি ছাড়াও এ তালিকায় আরও রয়েছেন অ্যান্তোনিও গ্রিজমান (অ্যাটলেটিকো মাদ্রিদ/ফ্রান্স) এবং লিওনেল মেসি (বার্সেলোনা/আর্জেন্টিনা)।

বর্ষসেরা হওয়ার জন্য ব্যবহার করা হয় ভোটিং পদ্ধতি। যেখানে বিশ্বের প্রতিটি দেশের জাতীয় ফুটবল দলের অধিনায়ক ও কোচের ভোটে ৫০ শতাংশ নির্বাচিত হয়। আর বাকি ৫০ শতাংশ অনলাইনে সমর্থক (২৫ শতাংশ) ও বিশেষ কিছু সাংবাদিকের ভোটে (২৫ শতাংশ) নির্বাচিত হয়।

সর্বোচ্চ গোলস্কোরার (৫১টি) হিসেবে ২০১৬ সাল শেষ করেছেন বার্সেলোনা আইকন মেসি। কাতালানদের টানা দ্বিতীয় লা লিগা ও কোপা দেল রে এনে দিতে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা। গতবছর জাতীয় দল আর্জেন্টিনাকে নিয়ে গেছেন কোপা আমেরিকার ফাইনালে।

অন্যদিকে, রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়নস লিগ ও ইউরো জিতে পর্তুগালের জার্সিতে প্রথম আন্তর্জাতিক শিরোপার স্বাদ নেন ক্রিস্টিয়ানো রোনালদো। শুধু তাই নয়, ফিফা ক্লাব ওয়ার্ল্ডকাপের ফাইনালে হ্যাটট্রিক করে গত বছরটা অবিস্মরণীয় করে রাখেন সিআর সেভেন।