Ad Space

তাৎক্ষণিক

  • জেলা পরিষদ চেয়ারম্যানের সঙ্গে ইউপি ফোরাম নেতৃবৃন্দের মতবিনিময়– বিস্তারিত....
  • জীববৈচিত্র্য সংরক্ষণে অভয়াশ্রমের গুরুত্ব বিষয়ক প্রশিক্ষণ– বিস্তারিত....
  • প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে তিন অস্ত্র কারবারি আটক– বিস্তারিত....
  • মোহনপুরে মাদক, সাজাপ্রাপ্ত ও ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেফতার– বিস্তারিত....
  • মোহনপুরে গলায় ফাঁস দিয়ে গৃহবধুর আত্মহত্যা– বিস্তারিত....

প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি, দুই আসামি ৭ দিনের রিমান্ডে

জানুয়ারি ১০, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটির ঘটনায় দায়ের করা মামলায় নতুন দুই আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম নাজমুন্নাহার জেসমিন রিমান্ডের এ আদেশ দেন। ঢাকা মহানগর পুলিশের অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপ-কমিশনার আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

নতুন দুই আসামি হলেন, বিমানের টেকনিশিয়ান ইঞ্জিনিয়ার শাহআলম ও বিমানের অফিসার নাজমুল। মঙ্গলবার তাদের আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা তাদের ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। আদালত শুনানি শেষে তাদের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার নথি থেকে জানা যায়, গত ২৭ নভেম্বর হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে তা তুর্কমেনিস্তানের আশখাবাদে জরুরী অবতরণ করে। সেখানে ত্রুটি সারিয়ে চার ঘণ্টা পর বুদাপেস্টের উদ্দেশে যায় বিমান।

ওই উড়োজাহাজের ইঞ্জিন অয়েলের ট্যাংকের একটি নাট ঢিলে হওয়ার পেছনে নাশকতা ছিল কি না, তা খতিয়ে দেখতে ২৮ নভেম্বর পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি করে বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। ঘটনা তদন্তে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ আরো দুটি তদন্ত কমিটি গঠন করে। এই দুই কমিটি এরিমধ্যে তাদের প্রতিবেদন দিয়েছে।

এই ঘটনায় দুই দফায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নয়জনকে সাময়িক বহিষ্কার করা হয়েছ।