Ad Space

তাৎক্ষণিক

  • রাজশাহীতে বিস্ফোরকসহ আটকদের জঙ্গি সংশ্লিষ্টতা খুঁজছে পুলিশ– বিস্তারিত....
  • বাংলাদেশের ব্যাটিংয়ে বৃষ্টি বাঁধা– বিস্তারিত....
  • ৩১১ রানে অলআউট শ্রীলঙ্কা, তাসকিনের হ্যাটট্রিক– বিস্তারিত....
  • দেড় কোটি টাকা নিয়ে উধাও জনতা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি– বিস্তারিত....
  • মোহনপুরে দুর্নীতি প্রতিরোধ কমিটির মানববন্ধন– বিস্তারিত....

যুদ্ধ না, আক্রান্ত হলে ছাড়ও না : প্রধানমন্ত্রী

জানুয়ারি ৭, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : বাংলাদেশ কোনো দেশ বা গোষ্ঠির বিরুদ্ধে কখনো যুদ্ধ করবে না। তবে আক্রান্ত হলে কোনো ছাড়ও দেবে না। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার দুপুরে নোয়াখালীর স্বর্ণদ্বীপে সেনাবাহিনীর ১১ ও ৩৩ পদাতিক ডিভিশনের মহড়া পরিদর্শন শেষে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

এর আগে বেলা ১২টায় প্রধানমন্ত্রী স্বর্ণদ্বীপে পৌঁছালে সেনা প্রধান আবু বেলাল মো. সফিউল হক, আওয়ামী লীগ সাধারন সম্পাদক ওবায়দুল কাদের ও নোয়াখালী-২ আসনের সাংসদ মোরশেদ আলম তাকে স্বাগত জানান।

প্রধানমন্ত্রী বলেন, বাঙালি শান্তিপ্রিয় জাতি। আমরা কোনো দেশের সঙ্গে কখনো যুদ্ধ করবো না। তবে কারো দ্বারা আক্রান্ত হলে তা মোকাবেলায় সেনাবাহিনীকে প্রস্তুত থাকতে হবে।

তিনি বলেন, জাতির পিতা প্রতিরক্ষা নীতিমালা তৈরি করেছেন। আর বর্তমান সরকার সেনাবাহিনী আধুনিকায়নে অত্যাধুনিক সমরাস্ত্র, বেতন ভাতাসহ সব রকম সহায়তা দেবে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সেনাবাহিনীকে সবসময় প্রস্তুত থাকতে হবে।

শেখ হাসিনা বলেন, সবার সহযোগিতায় আমরা গড়বো ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা। ২০২১ সালে বাংলাদেশ হবে মধ্যম আয়ের, ২০৪১ সালে হবে উন্নত সমৃদ্ধ দেশ।