Ad Space

তাৎক্ষণিক

  • রাসিকের অস্বাভাবিক হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি তদন্তের নির্দেশ মন্ত্রণালয়ের– বিস্তারিত....
  • দুর্গাপুরে পুকুর খননের অভিযোগে চারজন আটক– বিস্তারিত....
  • জয়পুর মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান– বিস্তারিত....
  • ছাত্রলীগ নেতাকে হাতুড়ি দিয়ে পেটালো আ’লীগের নেতারা– বিস্তারিত....
  • মোহনপুরে প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র বিতরণ– বিস্তারিত....

উয়েফা একাদশে জায়গা পেলেন রোনালদো-মেসি!

জানুয়ারি ৭, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : উয়েফা তাদের বর্ষসেরা একাদশ প্রকাশিত করেছে। সেখানে প্রত্যাশিতভাবেই জায়গা পেয়েছেন সাম্প্রতিক সময়ে বিশ্ব ফুটবলের দুই মহাতারকা লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদো তবে এই দলে জায়গা হয়নি গত মৌশুমে ইউরোপের লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলদাতা লুইস সুয়ারেজের। জায়গা পেলেন না ব্রাজিলিয়ান তারকা নেইমারও।

উয়েফা তাদের ওয়েব সাইটে ফুটবলপ্রেমীদের ভোটে প্রতি বছর বর্ষসেরা একাদশ ঘোষণা করে। ২০১৬ সালের ব্যালন ডি’অর জয়ী রোনালদো এবং দ্বিতীয় হওয়া মেসির সঙ্গে তৃতীয় সেরা হিসেবে আদ্রিয়ান গ্রিজমান একাদশের আক্রমণভাগে আছেন।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গতবারের চ্যাম্পিয়ন রিয়াল থেকে সর্বোচ্চ চার জন খেলোয়াড় জায়গা পেয়েছেন এই দলে। টানা সপ্তমবারের মতো এই একাদশে জায়গা করে নেওয়া রোনালদো ছাড়া মাদ্রিদের ক্লাবটি থেকে আরও আছেন ডিফেন্ডার সার্জিও রামোজ ও দুই মিডফিল্ডার লুকা মদ্রিচ এবং টনি ক্রুজ।

পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি ছাড়া বার্সেলোনা থেকে জায়গা পেয়েছেন মিডফিল্ডার আন্দ্রেজ ইনিয়েস্তা ও ডিফেন্ডার জেরার্ড পিকে। সব মিলিয়ে লা লিগার দলগুলো থেকেই এই দলে আছেন আটজন।

২০১৬ সালের উয়েফা বর্ষসেরা একাদশ: জানলুইজি বুঁফো (জুভেন্তাস), জেরোম বোয়াতেং (বায়ার্ন মিউনিখ), জেরার্ড পিকে (বার্সেলোনা), সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ), লিওনার্দো বোনুচ্চি (জুভেন্তাস), লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ), টনি ক্রুজ (রিয়াল মাদ্রিদ), আন্দ্রেজ ইনিয়েস্তা (বার্সেলোনা), লিওনেল মেসি (বার্সেলোনা), আদ্রিয়ান গ্রিজমান (আতলেতিকো মাদ্রিদ), ক্রিশ্চিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ)।