Ad Space

তাৎক্ষণিক

  • রাজশাহীতে বিস্ফোরকসহ আটকদের জঙ্গি সংশ্লিষ্টতা খুঁজছে পুলিশ– বিস্তারিত....
  • বাংলাদেশের ব্যাটিংয়ে বৃষ্টি বাঁধা– বিস্তারিত....
  • ৩১১ রানে অলআউট শ্রীলঙ্কা, তাসকিনের হ্যাটট্রিক– বিস্তারিত....
  • দেড় কোটি টাকা নিয়ে উধাও জনতা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি– বিস্তারিত....
  • মোহনপুরে দুর্নীতি প্রতিরোধ কমিটির মানববন্ধন– বিস্তারিত....

পিঠা মেলার উদ্বোধন করলেন সাংসদ বাদশা

জানুয়ারি ৫, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে তিনদিনব্যাপি পিঠা মেলা ও রান্না প্রতিযোগিতার উদ্বোধন করেছেন রাজশাহী সদর আসনের সদস্য ফজলে হোসেন বাদশা। বৃহঃস্পতিবার বিকেল ৪টায় শাহমখদুম কলেজ মাঠে এ মেলার তিনি উদ্বোধন করেন।

উদ্বোধনকালে রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, পিঠা আমাদের বাঙ্গালী জাতির পুরনো ঐতিহ্য। এই ঐতিহ্যকে অনেকে ভুলে যেতে বসেছেন। আমরা বাংলাদেশের মানুষরা আনন্দ, আতিথেয়তায় বিশেষ বিশেষ ধরনের পিঠা উপভোগ করে থাকি। এটি আমাদের পুরনো ঐতিহ্যের অন্যতম বাহক। সেই পুরনো ঐতিহ্যকে টিকিয়ে রাখতে হবে।

বিদেশী খাবারের ভিড়ে হারিয়ে যাওয়া দেশী খাবারের ঐতিহ্য ফিরিয়ে আনতে বানিজ্যিকভাবে পিঠা উৎপাদন করতে হবে বলে মনে করেন সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। এ জন্য উদ্যোক্তাদের প্রয়োজনীয় সহযোগিতা দেয়া হবে বলে জানান তিনি।

মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে ১০টি পিঠার স্টল স্থান পেয়েছে। পিঠার পসরা নিয়ে বসেছেন পিঠাপ্রেমিরা। বাহারি নামের সুস্বাদু পিঠায় ভরা স্টলগুলো। সব বয়সের খাবার উপযোগি মিঠা তৈরী করা হয়েছে বলে জানায় মেলায় অংশগ্রহনকারীরা।  আর এ মেলাকে শুধু পিঠার মেলা নয় মিলন মেলাও হিসেবে দেখছেন মেলায় আগতরা।

রাজশাহী উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সভাপতি রোজিটি নাজনীন জানান, নতুন প্রজন্মের কাছে পিঠার পরিচিতি ও নারী উদ্যোক্তা তৈরী এবং তাদের স্বাভলম্বী করে তুলতে প্রতিবছর এ মেলার আয়োজন করা হচ্ছে। এতে বিদেশী খাবারের উপর নির্ভরতা কমবে বলে মনে করছেন তিনি। মেলার শেষদিন ৭ জানুয়ারি রান্নার প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলে জানান এই নারী উদ্যোক্তা।