Ad Space

তাৎক্ষণিক

  • মোহনপুরে দুই সহদোরের শয়নকক্ষে মিললো গোখরার ৫৬ বাচ্চা– বিস্তারিত....
  • রাজশাহীর ২০০ শিক্ষার্থী পেল জেলা পরিষদের বৃত্তি– বিস্তারিত....
  • নিরাপত্তার প্রশ্নে কোনো আপোস নয় : স্বরাষ্ট্রমন্ত্রী– বিস্তারিত....
  • মোহনপুরে তিনদিন ব্যাপি ফলদ ও বৃক্ষমেলার উদ্বোধন– বিস্তারিত....
  • মানবপাচারের অভিযোগ প্রমাণিত হওয়ায় থাই জেনারেলের কারাদণ্ড– বিস্তারিত....

পাঠ্য বইয়ে ভুল, ‘দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা’

জানুয়ারি ৫, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, প্রাথমিক বিদ্যালয়ে বিভিন্ন শ্রেণির পাঠ্য বইয়ে যে সমস্ত ভুল ও ত্রুটি ধরা পড়েছে তা দ্রুত সংশোধন করা হবে। এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। রাজধানীর খামারবাড়ীতে ‘আ কা মু গিয়াস উদ্দিন মিলকী’ অডিটোরিয়ামে সবজি মেলা উদ্বোধন শেষে বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

এই মেলার উদ্বোধন শেষে গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, ‘জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) কর্তৃপক্ষকে ইতোমধ্যে বইয়ে ভুল থাকার বিষয়ে ব্যবস্থা নিতে বলা হয়েছে। একই সাথে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

‘সুস্থ সবল স্বাস্থ্য চান, বেশি করে সবজি খান’ এ প্রতিপাদ্য সামনে রেখে ঢাকায় দ্বিতীয় বারের মতো শুরু হয়েছে জাতীয় সবজি মেলা-২০১৭।

উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, ‘বাংলাদেশে সবজি উৎপাদনে বিপ্লব ঘটে গেছে। আগে শুধু শীতকালে সবজি পাওয়া যেত, কিন্তু এখন আমাদের দেশে ১২ মাসই সবজি পাওয়া যায়।

একই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, ‘সরকার সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়ার ফলে আমরা এগিয়ে যাচ্ছি। আমরা এখন দেশের সবজি বিদেশেও রফতানি করছি। যা এক সময় আমরা চিন্তাও করতে পারতাম না।’

কৃষি মন্ত্রাণালয়ের সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লার সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক কৃষিবিদ মো. হামিদুর রহমান, কৃষি গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান ড. আবুল কালাম আযাদ প্রমুখ।

এবারের জাতীয় সবজি মেলা সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের ৭৭টি দোকান নিয়ে শুরু হয়েছে। এই দোকানগুলোতে পাওয়া যাচ্ছে দেশি-বিদেশি বিভিন্ন রকমের সবজি। মেলা ক্রেতা ও দর্শনার্থীদের জন্য খোলা থাকবে প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত। সরকারি যে সকল প্রতিষ্ঠান রয়েছে সেগুলোর সবজি শুধুমাত্র প্রদর্শনের জন্য। বেসরকারি প্রতিষ্ঠানের দোকানগুলোতে প্রদর্শনের সাথে সাথে বিক্রিও করছে। মেলা চলবে আগামী ৭ জানুয়ারি পর্যন্ত।