ডিসেম্বর ১৭, ২০১৭ ২:৩০ পূর্বাহ্ণ

Home / slide / নাসিরনগরে হামলার মূল সন্দেহভাজন আঁখি গ্রেফতার

নাসিরনগরে হামলার মূল সন্দেহভাজন আঁখি গ্রেফতার

সাহেব-বাজার ডেস্ক :  ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের ওপর চালানো হামলার ঘটনায় অর্থ যোগানদাতা হরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

বৃহস্পতিবার বিকেল ৩টায় ঢাকার গুলশান জোনের ভাটারা থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। নাসিরনগর থানার উপ-পরিদর্শক ইশতিয়াক আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, দুপুরে ভাটারা থানা পুলিশের সহযোগিতায় আঁখিকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, চেয়ারম্যান আঁখিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে তাকে ব্রাহ্মণবাড়িয়ায় নিয়ে আসা হচ্ছে।

গত ২৯ অক্টোবর ফেসবুকে পবিত্র কাবা শরীফ নিয়ে ব্যাঙ্গচিত্র পোস্ট দেওয়ার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মামলায় গ্রেফতার নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের হরিণবেড় গ্রামের জগন্নাথ দাসের ছেলে রসরাজ (৩০) দাসের ফাঁসির দাবিতে উত্তাল হয়ে ওঠে নাসিরনগর উপজেলা। পরদিন (৩০ অক্টোবর) মাইকিং করে সমাবেশ ডাকে দুটি ইসলামী সংগঠন। সমাবেশ শেষ হওয়ার পরপরই দুষ্কৃতিকারীরা নাসিরনগর উপজেলা সদরে হামলা চালিয়ে অন্তত ১৫টি মন্দির ও শতাধিক ঘর-বাড়ি ভাঙচুর ও লুটপাট করে।

এরপর ৪ নভেম্বর ভোরে ও ১৩ নভেম্বর ভোরে দুষ্কৃতকারীরা আবারও উপজেলা সদরে হিন্দু সম্প্রদায়ের অন্তত ৬টি ঘর-বাড়িতে অগ্নিসংযোগ করে। আঁখি মন্দির ও হিন্দু পল্লীতে হামলার ঘটনার অন্যতম অর্থ যোগানদাতা বলে অভিযোগ রয়েছে।

Print Friendly, PDF & Email

Check Also

রাজশাহী কলেজে মানব মানচিত্র

নিজস্ব প্রতিবেদক : টানা নয়মাসের রক্তক্ষয়ী যুদ্ধের পর মা-বোনদের ইজ্জ¦ত ও লাখো শহীদের রক্তের বিনিময়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *