ডিসেম্বর ১৩, ২০১৭ ৩:১৪ অপরাহ্ণ

Home / slide / ডুয়াল ক্যামেরা ফোন আনবে স্যামসাং

ডুয়াল ক্যামেরা ফোন আনবে স্যামসাং

সাহেব-বাজার ডেস্ক : আগামীতে ডুয়াল ক্যামেরা ডিভাইস আনতে পারে স্যামসাং। আর এজন্য কোম্পানিটি একটি প্যাটেন্ট আবেদন করেছে। ২০১৬ সালের মার্চে আবেদনটি করা হলেও সম্প্রতি এটি প্রকাশ করেছে ইউএসপিটিও।

ডিজিটাল ফটোগ্রাফিং অ্যাপারেটাস অ্যান্ড মেথড অব অপারেটিং দ্য সেম নামের এই প্যাটেন্ট অ্যাপ্লিকেশটিতে দুটি ক্যামেরা দেখাচ্ছে। যেখানে একটি ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স ও আরেকটি টেলিফটো লেন্স রয়েছে। সাবজেক্টের মোশন অনুযায়ী এই দুই লেন্সে কোন ছবিটি প্রধান হবে তা নির্ধারণ হবে।

05

যদি স্বাভাবিক গতির তুলনায় সাবজেক্টের ভেলোসিটি বেশি গতির হয় তাহলে প্রসেসর ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরাকে গুরুত্ব দেবে। আর যদি ধীরগতির হয় তাহলে টেলিফটো ছবিটাই হবে প্রধান। পাশাপাশি অ্যাপ্লিকেশনটিতে দেখানো হয়েছে যে উভয় ক্যামেরার ছবিই ডিভাইসের স্ক্রিণে দেখাবে। প্রধান ছবিটি ফুল স্ক্রিণ ও দ্বিতীয় ছবিটি উপরে ছোট আকারে দেখাবে।

শুধু ছবি তোলায় নই এই ক্যামেরা সেটআপ ভিডিওতে ব্যবহার করা যাবে। প্রধান ছবিটি ইন্ট্রিগেটেড প্রসেসরের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে পাল্টিয়ে সেটি করা যাবে। আর যদি প্রধান ছবিটি ডায়নামিকভাবে পরিবর্তন করা হয় তাহলে আরও ভালো কিছু ফিচার থাকবে। যার মাধ্যমে ভালোমানের ভিডিও করা যাবে। তবে ঠিক কবে নাগাদ স্যামসাং তাদের স্মার্টফোনে এটি আনতে পারবে সেটি এখন দেখার বিষয়।

Print Friendly, PDF & Email

Check Also

একের পর এক হত্যাকাণ্ডের ঘটনায় আতংকিত নাটোরবাসী

নাজমুল হাসান, নাটোর : রাজনৈতিক অবক্ষয়, মাদকের আগ্রাসনসহ নানা কারণে নাটোরে হত্যার ঘটনা ক্রমাগত বেড়েই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *