Ad Space

তাৎক্ষণিক

  • জেলা পরিষদ চেয়ারম্যানের সঙ্গে ইউপি ফোরাম নেতৃবৃন্দের মতবিনিময়– বিস্তারিত....
  • জীববৈচিত্র্য সংরক্ষণে অভয়াশ্রমের গুরুত্ব বিষয়ক প্রশিক্ষণ– বিস্তারিত....
  • প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে তিন অস্ত্র কারবারি আটক– বিস্তারিত....
  • মোহনপুরে মাদক, সাজাপ্রাপ্ত ও ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেফতার– বিস্তারিত....
  • মোহনপুরে গলায় ফাঁস দিয়ে গৃহবধুর আত্মহত্যা– বিস্তারিত....

ডুয়াল ক্যামেরা ফোন আনবে স্যামসাং

জানুয়ারি ৪, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : আগামীতে ডুয়াল ক্যামেরা ডিভাইস আনতে পারে স্যামসাং। আর এজন্য কোম্পানিটি একটি প্যাটেন্ট আবেদন করেছে। ২০১৬ সালের মার্চে আবেদনটি করা হলেও সম্প্রতি এটি প্রকাশ করেছে ইউএসপিটিও।

ডিজিটাল ফটোগ্রাফিং অ্যাপারেটাস অ্যান্ড মেথড অব অপারেটিং দ্য সেম নামের এই প্যাটেন্ট অ্যাপ্লিকেশটিতে দুটি ক্যামেরা দেখাচ্ছে। যেখানে একটি ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স ও আরেকটি টেলিফটো লেন্স রয়েছে। সাবজেক্টের মোশন অনুযায়ী এই দুই লেন্সে কোন ছবিটি প্রধান হবে তা নির্ধারণ হবে।

05

যদি স্বাভাবিক গতির তুলনায় সাবজেক্টের ভেলোসিটি বেশি গতির হয় তাহলে প্রসেসর ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরাকে গুরুত্ব দেবে। আর যদি ধীরগতির হয় তাহলে টেলিফটো ছবিটাই হবে প্রধান। পাশাপাশি অ্যাপ্লিকেশনটিতে দেখানো হয়েছে যে উভয় ক্যামেরার ছবিই ডিভাইসের স্ক্রিণে দেখাবে। প্রধান ছবিটি ফুল স্ক্রিণ ও দ্বিতীয় ছবিটি উপরে ছোট আকারে দেখাবে।

শুধু ছবি তোলায় নই এই ক্যামেরা সেটআপ ভিডিওতে ব্যবহার করা যাবে। প্রধান ছবিটি ইন্ট্রিগেটেড প্রসেসরের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে পাল্টিয়ে সেটি করা যাবে। আর যদি প্রধান ছবিটি ডায়নামিকভাবে পরিবর্তন করা হয় তাহলে আরও ভালো কিছু ফিচার থাকবে। যার মাধ্যমে ভালোমানের ভিডিও করা যাবে। তবে ঠিক কবে নাগাদ স্যামসাং তাদের স্মার্টফোনে এটি আনতে পারবে সেটি এখন দেখার বিষয়।