Ad Space

তাৎক্ষণিক

  • রাসিকের অস্বাভাবিক হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি তদন্তের নির্দেশ মন্ত্রণালয়ের– বিস্তারিত....
  • দুর্গাপুরে পুকুর খননের অভিযোগে চারজন আটক– বিস্তারিত....
  • জয়পুর মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান– বিস্তারিত....
  • ছাত্রলীগ নেতাকে হাতুড়ি দিয়ে পেটালো আ’লীগের নেতারা– বিস্তারিত....
  • মোহনপুরে প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র বিতরণ– বিস্তারিত....

অধিনায়কত্ব ছাড়লেন ধোনি

জানুয়ারি ৪, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : টেস্টের অধিনায়কত্ব ছেড়েছেন অনেক আগে। ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়কের দায়িত্বে ছিলেন তিনি। এবার সীমিত ওভার ক্রিকেটের অধিনায়কের পদ থেকেও সরে দাঁড়িয়েছেন মাহেন্দ্র সিং ধোনি। বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)।

অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ালেও ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে খেলবেন তিনি। জ্যেষ্ঠ নির্বাচক কমিটি বিষয়টি নিশ্চিত করেছে।

বিসিসিআইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা রাহুল ঝোরি ধোনির অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে বলেন, ‘ভারত দলের হয়ে ক্রিকেটের সব ফরম্যাটে ধোনি যে অসাধারণ অবদান রেখেছেন তার জন্য বিসিসিআই ও ভারতের প্রত্যেক সমর্থকের পক্ষ থেকে আমি ধোনিকে ধন্যবাদ জানাতে চাই। তার নেতৃত্বে ভারতের ক্রিকেট নতুন উচ্চতায় পৌঁছেছে। তার অর্জন ও কৃতিত্ব ভারতের ক্রিকেট ইতিহাসে খচিত থাকবে।’

১৫ জানুয়ারি থেকে ইংল্যান্ডের বিপক্ষে শুরু হবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। আর ২৬ জানুয়ারি থেকে শুরু হবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। এই দুই সিরিজে নতুন অধিনায়ক ভারতকে নেতৃত্ব দিবেন। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ভারতের অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে আছেন বিরাট কোহলি।