Ad Space

তাৎক্ষণিক

সৌম্যকে নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

জানুয়ারি ৩, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : আবহাওয়ার পূর্বাভাস মিলে গেছে প্রায় শতভাগ। আগে রাত ও সকালে বৃষ্টি হলেও দুপুরের আগে থেকে নেই একটুও। নেপিয়ারের আকাশে খেলা করছে নীল-সাদা মেঘেরা। দারুণ আবহাওয়ায় টস ভাগ্যকেও পাশে পেয়েছেন মাশরাফি বিন মুর্তজা। বেছে নিয়েছেন ব্যাটিং।

ম্যকলিন পার্ক এমনিতে নিউ জিল্যান্ডের সবচেয়ে ভালো ব্যাটিং উইকেটগুলোর একটি। টসের পর মাশরাফি জানালেন, উইকেট তার কাছে বরাবরেই মতোই মনে হচ্ছে ব্যাটিং সহায়ক।

বাংলাদেশ সবশেষ টি-টোয়েন্টি খেলেছে গত মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউ জিল্যান্ডের বিপক্ষে। সেই মাচের একাদশ থেকে মোহাম্মদ মিঠুন ও আল আমিন হোসেন এবার সফরেই নেই। চোটের কারণে নেই মুশফিকুর রহিম।

ওয়ানডে সিরিজের সবশেষ দুই ম্যাচে বাদ পড়লেও টি-টোয়েন্টিতে ফিরেছেন সৌম্য সরকার। ওয়ানডেতে দর্শক হয়ে থাকা রুবেল হোসেনেরও জায়গা হয়েছে একাদশে। তাসকিন আহমেদ পেয়েছেন বিশ্রাম। একাদশে বিশেষজ্ঞ স্পিনার কেবল সাকিব আল হাসান। তিন পেসারের সঙ্গে কাজ চালানোর জন্য আছেন সৌম্য, দুই অফ স্পিনার মাহমুদুল্লাহ ও মোসাদ্দেক হোসেন।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।
 
ম্যাকলিন পার্কের অভিষেকে বাংলাদেশের প্রথম?
বছরের শেষটা ভালো কাটেনি বাংলাদেশের। ওয়ানডে সিরিজে সম্ভাবনা তৈরি করেও সুযোগ হারিয়েছে মাশরাফি বিন মুর্তজার দল। নতুন বছরে নতুন শুরুর প্রত্যাশায় নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে খেলবেন তারা।

নিউ জিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি দিয়ে এই সংস্করণে অভিষেক হবে ম্যাকলিন পার্কের। কে জানে, হয়ত এই বিশেষ উপলক্ষ রাঙাবে বাংলাদেশই; এই মাঠের অভিষেকেই নিউ জিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে ধরা দেবে প্রথম জয়!

সাকিব আল হাসানের ধারণা, বাংলাদেশ-নিউ জিল্যান্ড প্রথম টি-টোয়েন্টিতে দেখা যাবে চার-ছক্কার ফুলঝুরি। এখানে মাঠ ছোট, বিশেষ করে উইকেটের দুই পাশে সীমানা অনেক ছোট। আগে ব্যাট করলে অন্তত ১৮০-১৯০ হয়ত করতে হবে। পরে ব্যাট করলে বড় রান তাড়ার প্রস্তুতি রাখতে হবে।- খবর: বিডিনিউজের