Ad Space

তাৎক্ষণিক

  • রাজশাহীতে বিস্ফোরকসহ আটকদের জঙ্গি সংশ্লিষ্টতা খুঁজছে পুলিশ– বিস্তারিত....
  • বাংলাদেশের ব্যাটিংয়ে বৃষ্টি বাঁধা– বিস্তারিত....
  • ৩১১ রানে অলআউট শ্রীলঙ্কা, তাসকিনের হ্যাটট্রিক– বিস্তারিত....
  • দেড় কোটি টাকা নিয়ে উধাও জনতা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি– বিস্তারিত....
  • মোহনপুরে দুর্নীতি প্রতিরোধ কমিটির মানববন্ধন– বিস্তারিত....

তাবেলা সিজার হত্যা মামলায় সাক্ষ্য হয়নি

জানুয়ারি ৩, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : তাবেলা সিজার হত্যা মামলাটিতে আজ মঙ্গলবার (০৩ জানুয়ারি) দিন ধার্য ছিল। কিন্তু এদিন কোনো সাক্ষী আদালতে হাজির হননি এবং আসামিদেরকেও কারাগার থেকে আদালতে হাজির করা হয়নি। এজন্য ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা পূর্বনির্ধারিত তারিখ ৪ ও ৫ জানুয়ারি সাক্ষ্যগ্রহণ করবেন বলে জানিয়েছেন।

এ মামলায় গত ২৪ নভেম্বর আজিজুল ইসলাম নামে এক সিকিউরিটি গার্ডের আংশিক সাক্ষ্যগ্রহণ করেন আদালত। মামলাটিতে বিএনপি নেতা এমএ কাইয়ুমসহ সাতজনের বিরুদ্ধে গত ২৫ অক্টোবর অভিযোগ গঠন করেন আদালত।

অপর ছয় আসামি হলেন- এমএ কাইয়ুমের ভাই আবদুল মতিন, তামজিদ আহমেদ ওরফে রুবেল ওরফে শুটার রুবেল, রাসেল চৌধুরী ওরফে চাক্কি রাসেল, মিনহাজুল আরেফিন রাসেল ওরফে ভাগনে রাসেল ও শাখাওয়াত হোসেন ওরফে শরিফ ও মো.সোহেল ওরফে ভাঙ্গারি সোহেল।

তামজিদ, রাসেল চৌধুরী, মিনহাজুল ও শাখাওয়াত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মতিনসহ স্বীকারোক্তিকারী চারজন কারাগারে এবং কাইয়ুম ও সোহেল পলাতক রয়েছেন।

প্রসঙ্গত, গত বছর ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে জগিং করার সময় দুর্বৃত্তদের গুলিতে নিহত হন ইতালিয়ান নাগরিক ও নেদারল্যান্ডভিত্তিক আন্তর্জাতিক সংস্থা আইসিসিওবিডির কর্মকর্তা তাবেলা সিজার। তাবেলা নেদারল্যান্ডসভিত্তিক আইসিসিও কো-অপারেশন নামের একটি বেসরকারি প্রতিষ্ঠানের প্রুফ (প্রফিটেবল অপরচুনিটিজ ফর ফুড সিকিউরিটি) কর্মসূচির প্রকল্প ব্যবস্থাপক ছিলেন।