সেপ্টেম্বর ২৫, ২০১৭ ১০:৪৯ অপরাহ্ণ

Home / slide / তাবেলা সিজার হত্যা মামলায় সাক্ষ্য হয়নি

তাবেলা সিজার হত্যা মামলায় সাক্ষ্য হয়নি

সাহেব-বাজার ডেস্ক : তাবেলা সিজার হত্যা মামলাটিতে আজ মঙ্গলবার (০৩ জানুয়ারি) দিন ধার্য ছিল। কিন্তু এদিন কোনো সাক্ষী আদালতে হাজির হননি এবং আসামিদেরকেও কারাগার থেকে আদালতে হাজির করা হয়নি। এজন্য ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা পূর্বনির্ধারিত তারিখ ৪ ও ৫ জানুয়ারি সাক্ষ্যগ্রহণ করবেন বলে জানিয়েছেন।

এ মামলায় গত ২৪ নভেম্বর আজিজুল ইসলাম নামে এক সিকিউরিটি গার্ডের আংশিক সাক্ষ্যগ্রহণ করেন আদালত। মামলাটিতে বিএনপি নেতা এমএ কাইয়ুমসহ সাতজনের বিরুদ্ধে গত ২৫ অক্টোবর অভিযোগ গঠন করেন আদালত।

অপর ছয় আসামি হলেন- এমএ কাইয়ুমের ভাই আবদুল মতিন, তামজিদ আহমেদ ওরফে রুবেল ওরফে শুটার রুবেল, রাসেল চৌধুরী ওরফে চাক্কি রাসেল, মিনহাজুল আরেফিন রাসেল ওরফে ভাগনে রাসেল ও শাখাওয়াত হোসেন ওরফে শরিফ ও মো.সোহেল ওরফে ভাঙ্গারি সোহেল।

তামজিদ, রাসেল চৌধুরী, মিনহাজুল ও শাখাওয়াত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মতিনসহ স্বীকারোক্তিকারী চারজন কারাগারে এবং কাইয়ুম ও সোহেল পলাতক রয়েছেন।

প্রসঙ্গত, গত বছর ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে জগিং করার সময় দুর্বৃত্তদের গুলিতে নিহত হন ইতালিয়ান নাগরিক ও নেদারল্যান্ডভিত্তিক আন্তর্জাতিক সংস্থা আইসিসিওবিডির কর্মকর্তা তাবেলা সিজার। তাবেলা নেদারল্যান্ডসভিত্তিক আইসিসিও কো-অপারেশন নামের একটি বেসরকারি প্রতিষ্ঠানের প্রুফ (প্রফিটেবল অপরচুনিটিজ ফর ফুড সিকিউরিটি) কর্মসূচির প্রকল্প ব্যবস্থাপক ছিলেন।

Print Friendly, PDF & Email

Check Also

রাজশাহীর ৫৪ হাজার কৃষক পাচ্ছেন প্রণোদনা

নিজস্ব প্রতিবেদক : বন্যায় ক্ষতিগ্রস্ত রাজশাহী অঞ্চলের ৫৪ হাজার ৬৯৬ জন কৃষক সরকারের প্রণোদনা পাচ্ছেন। বন্যার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *