Ad Space

তাৎক্ষণিক

  • চাঁপাইনবাবগঞ্জে জঙ্গি আটকের ঘটনায় ১৭ জনের বিরুদ্ধে মামলা– বিস্তারিত....
  • চাঁপাইনবাবগঞ্জে শিবিরের ঝটিকা মিছিল থেকে আটক ৭– বিস্তারিত....
  • পবিত্র রমজান শুরু রোববার– বিস্তারিত....
  • শ্রমিক ইউনিয়নের নির্বাচনে সংঘর্ষ, উদ্বিগ্ন সাংসদ বাদশা– বিস্তারিত....
  • ভোটের ‘ধর্মীয় সেন্টিমেন্টে’ ভাস্কর্য সরানোর ‘পক্ষে’ আ’লীগ-বিএনপি– বিস্তারিত....

আজ টি-টোয়েন্টি মিশনে বাংলাদেশ, স্পটলাইটে সাকিব-তামিম

জানুয়ারি ৩, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশি খেলোয়াড় হিসেবে নজরে থাকবেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল এবং বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। পাশাপাশি কিউই তারকাদের মধ্যে লাইমলাইটে থাকবেন নেইল ব্রুম।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজ শেষে আজ থেকে টি-টোয়েন্টি মিশনে মাঠে নামবে বাংলাদেশ। নেপিয়ারে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ সময় দুপুর ১২টায় নিউজিল্যান্ডের মুখোমুখি হবে মাশরাফিরা। টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের সেরা অল রাউন্ডারের একজন সাকিব। ৫৪ ম্যাচে ১১০৩ রানের পাশাপাশি নিয়েছেন ৬৫ উইকেট। ঝুলিতে রয়েছে ৬টি অর্ধশতক ইনিংসও।

এদিকে সর্বশেষ দুই ওয়ানডে ম্যাচে খুব একটা ভালো করতে পারেননি তামিম। তারপরও ‘ভয়ে’ আছে নিউজিল্যান্ড। কারণ যে কোনো সময় জ্বলে উঠতে পারে তামিমের ব্যাট। প্রথম ওয়ানডে ম্যাচে ১৬ আর দ্বিতীয় ওয়ানডেতে ৩৮ রান করেন তামিম। টি-টোয়েন্টিতে ৫২ ম্যাচ খেলে ১১৫৪ রান করেছেন তামিম। রয়েছে ১টি শতক আর ৪টি অর্ধশতকও। গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে একমাত্র শতক হাঁকিয়েছিলেন তামিম।

সর্বশেষ দুই ম্যাচ ভালো না করলেও নিউজিল্যান্ডের বিপক্ষে তামিমের পেছনের পরিসংখ্যানটা মধুরই। ফলে নিউজিল্যান্ড ক্রিকেটারদের সমীহ পাওয়ার যোগ্য তামিমও। সবমিলে তৃতীয় ওয়ানডে ম্যাচে স্পটলাইটে থাকবেন লাল-সবুজের এই দুই তারকা।

প্রসঙ্গত, আগামী ৬ জানুয়ারি দ্বিতীয় টি-টোয়েন্টি। সকাল ৮টায়। তার দুইদিন পর তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল আটটায়। টি-টোয়েন্টি সিরিজ শেষে খেলবে দুটি টেস্ট। ওয়েলিংটন প্রথম ম্যাচ শুরু হবে আগামী ১২ জানুয়ারি। আর ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টটি শুরু হবে আগামী ২০ জানুয়ারি। দুইটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় ভোর চারটায়।