জানুয়ারি ২২, ২০১৮ ৭:৫০ অপরাহ্ণ

Home / slide / ২০১৬ সালের সর্বোচ্চ গোলদাতার শীর্ষে মেসি

২০১৬ সালের সর্বোচ্চ গোলদাতার শীর্ষে মেসি

সাহেব-বাজার ডেস্ক : ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড ও পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর কাছে ব্যালন ডিঅর হাতছাড়া করলেও লিওনেল মেসি একটি জায়গায় এগিয়ে থেকে বছর শেষ করলেন। পুরো বছরজুড়ে সবচেয়ে বেশি গোল করায় মেসিকে টেক্কা দিতে পারেননি পর্তুগিজ এ তারকা।

বছরের শেষ দিন মিডলসবোরোর বিপক্ষে গোল করতে পারলে দারুণ একটা অর্জন হতে পারতো জ্লাতান ইব্রাহিমোভিচের। কিন্তু পারলেন না ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড। এতে করে ২০১৬ সালের সর্বোচ্চ গোলদাতার আসনটি থাকল লিওনেল মেসির দখলেই।

মেসি ৫১ গোল করে ২০১৬ সালের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। আর দ্বিতীয় স্থানে ইব্রাহিমোভিচ। তিন নম্বরে কিন্তু রোনালদো নয়। তিনি করেছেন ৪২ গোল। গত বছরে সবচেয়ে বেশি গোল করার তালিকায় চার নম্বরে রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড। তিন নম্বরে মেসির ক্লাব সতীর্থ লুইস সুয়ারেজ। বার্সাকে লা লিগা ও কোপা ডেল রে জেতাতে ৪৮ গোল করেছেন উরুগুয়ান স্ট্রাইকার।

অবশ্য এ গোলগুলো ধরা হয়েছে ক্লাবের হিসাবে। আন্তর্জাতিক গোল ধরা হলে একটু অদলবদল হবে এ তালিকায়। তবে মেসিকে এখানেও নামাতে পারেননি রোনালদো। ক্লাব ও দেশ মিলিয়ে পুরো বছরে ৫৯ গোল করে শীর্ষে মেসি। আর পর্তুগাল ও রিয়ালের জার্সিতে ৫৫ গোল করে দুই নম্বরে রোনালদো।

Print Friendly, PDF & Email

Check Also

শিক্ষামন্ত্রীর পিও নিখোঁজ

সাহেব-বাজার ডেস্ক : এক দিনের ব্যবধানে শিক্ষা মন্ত্রণালয়ের আরও এক কর্মকর্তাকে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *