সেপ্টেম্বর ২৫, ২০১৭ ৪:৫১ পূর্বাহ্ণ

Home / slide / বিচারপতির মৃত্যুতে সুপ্রিম কোর্ট ছুটি

বিচারপতির মৃত্যুতে সুপ্রিম কোর্ট ছুটি

সাহেব-বাজার ডেস্ক : বিচারপতি মোহাম্মদ বজলুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগ ছুটি ঘোষণা করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বজলুর রহমানের জানাজার পর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ছুটি ঘোষণা করেন। এ সময় প্রধান বিচারপতি তার মৃত্যুতে সমবেদনা জানান।

জানাজায় আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, আইনজীবী, সুপ্রিম কোর্টের কর্মকর্তা ও কর্মচারি এবং মরহুমের আত্মীয়-স্বজনরা অংশ নেন। প্রতিদিন সকাল ৯টায় আপিল বিভাগের বিচারপতিরা আদালত কক্ষে আসন গ্রহষ করলেও আজ নির্ধারিত সময়ে তাদের কেউ আসন গ্রহণ করেননি।

রবিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এ বিচারপতি। দীর্ঘদিন ধরে তিনি লিভার সমস্যা এবং ক্যান্সারসহ জটিল রোগে ভুগছিলেন।

বিচারপতি বজলুর রহমান আপিল বিভাগের বিচারপতি হিসেবে গত বছরের ৮ ফ্রেব্রুয়ারি শপথ নেন। তিনি ২০০১ সালের ৩ জুলাই হাইকোর্টে অস্থায়ী বিচারক হিসেবে নিয়োগ পান। দুই বছর পার হলেও তাকে স্থায়ী করা হয়নি। এ নিয়ে মামলা নিষ্পত্তি হওয়ার পর উচ্চ আদালতের আদেশে ২০০৯ সালের ১০ মে হাইকোর্টের স্থায়ী বিচারক হিসেবে নিয়োগ দেয়া হয়।

Print Friendly, PDF & Email

Check Also

আজ বিশ্ব নদী দিবস পালিত হচ্ছে বাংলাদেশেও

সাহেব-বাজার ডেস্ক : আজ বিশ্ব নদী দিবস। নদী সম্পর্কে সচেতনতা বাড়াতে প্রতি বছর সেপ্টেম্বর মাসের শেষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *