Ad Space

তাৎক্ষণিক

  • অস্ট্রেলিয়ার না আসার খবর উড়িয়ে দিলো বিসিবি– বিস্তারিত....
  • ১২০০ শিক্ষার্থীকে আম্রপালির চারা দিলো আলোঘর– বিস্তারিত....
  • দেশ ও আমাদের এতিম দুই বোনের জন্য দোয়া করবেন: প্রধানমন্ত্রী– বিস্তারিত....
  • নাটোরে আইসিটি ক্যারিয়ার ক্যাম্পের উদ্বোধন– বিস্তারিত....
  • রোববার রাজশাহী আসছেন এলজিইডি মন্ত্রী– বিস্তারিত....

গোদাগাড়ীতে বৈদ্যুতিক তার চুরির হিড়িক

জানুয়ারি ২, ২০১৭

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী : গোদাগাড়ীতে প্রতি রাতেই বসতবাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠানে বিদ্যুতের তার চুরির ঘটনা ঘটছে। এতে গোদাগাড়ী পৌর এলাকার বাসিন্দারা বিপাকে পড়েছে। এলাকাবাসী সুত্রে জানা গেছে, গত দুই সপ্তাহে মহিশালবাড়ী, মাদারপুর, শ্রীমন্তপুর, কলেজপাড়া সহ বিভিন্ন এলাকাই অর্ধ শতাধিক বাড়িতে ও ব্যবসা প্রতিষ্ঠানের সংযোগ (সার্ভিস) তার চুরি হয়েছে তবে এসব চুরির ঘটনায় থানাই না জানিয়ে বাড়ির মালিকেরা বিদ্যুৎ অফিসে জানিয়েছে।

ভুক্তভোগীরা জানান, চোরের নাম নিশ্চিত না হয়ে সন্দেহভাজন চোরের নাম দিয়ে থানায় অভিযোগ করে বিপাকে পড়তে চান না। এ কারণে তারা কারো নামে অভিযোগও করেন না। তবে কেউ কেউ থানায় সাধারণ ডায়েরী করেছেন।

মহিশালবাড়ী এলাকার শিক্ষক তারেক আহম্মেদ অনিক বলেন, কয়েকদিন আগে আমার বাড়ীর ও আমার ভাইয়ের রাইস মিলের তার চুরি হয়েছে। ওই দিন একই এলাকার বাসিন্দা বকুল, তুহিন, রাজ্জাক ও জলিল সহ আট দশ জন এর বাড়ীর তার চুরি হয়ে যায়। চোরেরা বিদ্যুৎ এর খুটি থেকে মিটার পর্যন্ত তার কেটে নিয়ে গিয়েছে। এখন প্রতিদিন কোন না কোন বাড়ীর তার চুরির ঘটনা শোনা যাচ্ছে।

গোদাগাড়ী পৌর এলাকার রামনগর ডাঙ্গাপাড়া বিএমডি এর গভীর নলকুপের তার চুরি করে নিয়ে গিয়েছে বলে ডিপ অপারেটর আবদুর রহিম জানান। চোরেরা বৈদ্যুতিক তার থেকে তামার অংশ বের করে আশেপাশের বিভিন্ন ভাংড়ীর দোকানে বিক্রি করে দিচ্ছে। কলেজ পাড়ার তুহিন জানান তার বাড়িতে লাইন বন্ধ হয়ে গেলে তিনি ভেবেছেন বিদ্যুৎ নেই। সকালে ঘুম থেকে দেখেন তার বাড়ির বিদ্যুতের সংযোগ তার চুরি হয়ে গিয়েছে। তিনি বলেন একেকটি লাইনে চার থেকে পাঁচ হাজার টাকার মত খরচ পড়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক গোদাগাড়ী বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের একজন কর্মচারী জানান গত পনের দিনে অর্ধ শতাধিক বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের সার্ভিস সংযোগ তারা দিয়েছেন।

পিডিবি গোদাগাড়ী কার্যলয়ের নির্বাহী প্রকৌশলী আবদুর রশিদ বলেন, শুনেছি পৌর এলাকাই বাসা বাড়ীর সার্ভিস তার চুরি হয়ে যাচ্ছে। তবে তার চুরি হয়ে যাওয়া সংযোগ লাগানোর জন্য কয়েকটি আবেদন করেছেন।

গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকতা হিপজুর আলম মুন্সি জানান, বাসা ও ব্যবসা প্রতিষ্ঠানের বৈদ্যুতিক তার চুরির বিষয়ে তাদের কাছে কেউ অভিযোগ করেননি। অভিযোগ করলে ব্যবস্থা নেওয়া হবে।