Ad Space

তাৎক্ষণিক

তুরস্কে থার্টি ফার্স্ট উদযাপানে সন্ত্রাসী হামলা, নিহত ৩৫

জানুয়ারি ১, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : থার্টি ফার্স্ট উদযাপানে বিশ্বব্যাপী সন্ত্রাসী হামলার শঙ্কার মধ্যে তুরস্কের ঐতিহ্যবাহী ইস্তামবুলে একটি জনাকীর্ণ নাইটক্লাবে সশস্ত্র সন্ত্রাসী হামলায় অন্তত ৩৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছে আরও অন্তত ৪০ জন। হতাহতের শঙ্কা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

শনিবার (৩১ ডিসেম্বর) রাতে (১ জানুয়ারির প্রথম প্রহরে) নগরীর বেসিকতাস এলাকার জনপ্রিয় রেইনা নাইটক্লাবে এ হামলা হয়। ইস্তাম্বুলের গভর্নর বাসিফ শাহীনের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিচ্ছে।

খবরে বলা হয়, একজন বন্দুকধারী নাইটক্লাবে হামলা চালিয়েছে। এসময় তার বেশ-ভূষা ছিল সান্তা ক্লজের। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে গেছে পুলিশের অতিরিক্ত গাড়ি ও বেশ কিছু অ্যাম্বুলেন্স।

05

এই হামলাকে ‘বর্বরোচিত’ ও ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’ আখ্যা দিয়ে বাসিফ শাহীন বলেন, লং-ব্যারেলড বন্দুক নিয়ে একজন সন্ত্রাসী রাত সোয়া ১টার দিকে ক্লাবে ঢুকে পড়ে, তার আগে সে ক্লাবের ফটকে দায়িত্বরত পুলিশ সদস্যকে হত্যা করে। এরপর ভেতরে ঢুকে হত্যা করে নববর্ষ উদযাপনে অন্য নিরীহ বেসামরিক নাগরিকদের।

গভর্নর জনান, এই বর্বর সন্ত্রাসী হামলায় এখন পর্যন্ত ৩৫ জন নিহত হয়েছেন বলে আমরা নিশ্চিত হয়েছি। আহতাবস্থায় উদ্ধার করা হয়েছে আরও ৪০ জনকে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে তুরস্ক সিএনএন জানিয়েছে, হামলাকারী ছিল একজন। তার পরনে ছিল সান্তা ক্লজের পোশাক। হাতে ছিল লম্বা ব‌্যারেলের আগ্নেয়াস্ত্র।