Ad Space

তাৎক্ষণিক

৭ দফা দাবীতে সংখ্যালঘু সম্প্রদায়ের অবস্থান ধর্মঘট ও মানববন্ধন

ডিসেম্বর ৩১, ২০১৬

নাটোর প্রতিনিধি : ৭ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে নাটোরে ধর্মীয় জাতিগত সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ অবস্থান ধর্মঘট ও মানববন্ধন করেছে। শনিবার সকাল ১০টার দিকে নাটোর প্রেসক্লাবের সামনে তারা দুই ঘন্টাব্যাপী এই কর্মসূচি পালন করে।

দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এই অবস্থান ধর্মঘট ও মানববন্ধনে জেলা হিন্দু-বৌদ্ধ-খৃীষ্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদ, জুয়েলারী সমিতি, স্বর্ণশিল্পী কারিগর ইউনিয়ন, আদিবাসী ঐক্য পরিষদসহ বিভিন্ন সংগঠন অংশ নেয়।

এ সময় বক্তব্য রাখেন হিন্দু-বৌদ্ধ-খৃীষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুশান্ত ঘোষ, সাধারণ সম্পাদক নগেন রায়, জয়কালীবাড়ী মন্দির কমিটির সাধারন সম্পাদক সুব্রত কর্মকার, বাংলাদেশ ছাত্র-যুব ঐক্য পরিষদের সভাপতি গৌতম রায়, সাধারন সম্পাদক বাপ্পী লাহিড়ী, আদিবাসী ঐক্য পরিষদ সভাপতি রমা নাথ মাহাতোসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর, গাইবান্ধার গোবিন্দগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনের ওপর হামলা চালিয়ে হত্যা, নির্যাতন, বাড়িঘর ভাংচুর করে অগ্নি সংযোগ ও লুটপাট করার নিন্দা জ্ঞাপন করেন। তারা বলেন স্বাধীনতা যুদ্ধে সকল সম্প্রদায়ের মানুষ অংশ নিয়ে দেশ স্বাধীন করেছিল। অথচ এখন সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন চালানো হচ্ছে।

এভাবে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন চালিয়ে দেশ রক্ষা করা যাবে না। তাই বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক রাষ্ট বাস্তবায়ন করতে অবিলম্বে ৭ দফা দাবী মেনে নিয়ে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে সরকারের প্রতি জোর দাবী জানান তারা।