অক্টোবর ১৯, ২০১৭ ৮:২১ অপরাহ্ণ

Home / slide / বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

সাহেব-বাজার ডেস্ক : সাফ মহিলা চ্যাম্পিয়নশিপের চতুর্থ আসরের সেমিফাইনাল ইতিমধ্যে নিশ্চিত করেছে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল।

বৃহস্পতিবার ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের মেয়েদের ৬-০ গোলে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশের মেয়েরা। শনিবার গ্রুপপর্বে নিজেদের শেষ তিন-তিনবারের চ্যাম্পিয়ন ভারতের মুখোমুখি হবে সাবিনা-কৃষ্ণা রাণীরা। শিলিগুঁড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হবে ম্যাচটি।

ভারত ও বাংলাদেশ দলের পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে বাংলাদেশ। শেষ ম্যাচে আগামীকাল ভারতের সঙ্গে ড্র করতে পারলেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে যাবে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে যেতে পারলে মালদ্বীপকে পাবে বাংলাদেশ। আর রানার্স আপ হয়ে গেলে শক্তিশালী নেপালকে পাবে। তাই নেপালকে এড়াতে ভারতের বিপক্ষে কমপক্ষে ড্র করতে হবে বাংলাদেশের মেয়েদের।

এই ম্যাচকে সামনে রেখে বাংলাদেশ দলের সহ-অধিনায়ক মাইনু মারমা বলেন, ‘আমরা গ্রুপ চ্যাম্পিয়ন হতে চাই। ভারতের কাছ থেকে পয়েন্ট নিতে আমরা আমাদের সেরাটা দিয়ে চেষ্টা করব। ম্যাচটি খুবই কঠিন ও উত্তেজনাপূর্ণ হবে। সবাই আমাদের জন্য দোয়া করবেন যাতে দেশের জন্য ভালো ফল বয়ে আনতে পারি।’

বাংলাদেশ দলের কোচ গোলাম রাব্বানী ছোটন বলেন, ‘ভারতের বিপক্ষের ম্যাচে আমাদের মেয়েরা লড়াই করতে প্রস্তুত। আমাদের লক্ষ্য হচ্ছে পরবর্তী ম্যাচগুলোতে ভালো ফল করা এবং গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে যাওয়া। আমাদের মেয়েরা ধাপে ধাপে আত্মবিশ্বাস ফিরে পাচ্ছে।’

শিলিগুঁড়িতে যদিও সন্ধ্যা ও সকালে প্রচণ্ড ঠাণ্ডা পরে। তারপরও বাংলাদেশের মেয়েরা ভালো আছে। আগামীকালকের ম্যাচটি নিয়ে বাংলাদেশ দলের সবাই বেশ সিরিয়াস। সবাই লড়াই করতে প্রস্তুত। এই ম্যাচকে সামনে রেখে শুক্রবার বাংলাদেশ দল দেড় ঘণ্টা অনুশীলন করেছে।

বাংলাদেশ দলকে সাফে পৃষ্ঠপোষকতা করেছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। বাংলাদেশ দলের জন্য শুভকামনা জানিয়েছেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ‘আমরা আগেই বলেছিলাম সাফে বাংলাদেশ দল বেশ ভালো করবে। কারণ, আমরা দেখেছি অভিজ্ঞ ও তরুণ খেলোয়াড়দের সমন্বয়ে বেশ ভালো একটি দল গড়েছে বাংলাদেশ।

এই দল নিয়ে চ্যাম্পিয়ন হওয়া সম্ভব বলে আমরা বিশ্বাস করি। তবে আগামীকাল শনিবার ভারতের বিপক্ষের ম্যাচটি একটু সতর্কতার সঙ্গে খেলতে হবে। বাংলাদেশের মেয়েরা নিজেদের সেরাটা দিতে পারলে ভারতকে হারানোটা অসম্ভব কিছু নয়। বাংলাদেশ দলের জন্য ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে শুভকামনা জানাচ্ছি।’

Print Friendly, PDF & Email

Check Also

অবশেষে জোড়া আঘাত হানলেন সাকিব

সাহবে-বাজার ডস্কে : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে উইকেট নামক হরিণটা যেন অধরাই হয়ে গিয়েছিল। অবশেষে সাকিবের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *