নভেম্বর ২৩, ২০১৭ ১:৩১ অপরাহ্ণ

Home / slide / ‘ট্রাইব্যুনাল সরালে সুপ্রিম কোর্ট প্রশ্নবিদ্ধ হবে’

‘ট্রাইব্যুনাল সরালে সুপ্রিম কোর্ট প্রশ্নবিদ্ধ হবে’

সাহেব-বাজার ডেস্ক : আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল স্থানান্তর না করার বিষয়ে অনুরোধ জানিয়ে সুপ্রিম কোর্ট বরাবর হাইকোর্ট বিভাগকে আবারও চিঠি দিয়েছে আইন মন্ত্রণালয়। বৃহস্পতিবার আইন মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠিতে পুরাতন হাইকোর্ট ভবন থেকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল স্থানান্তরের সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ জানানো হয়।

চিঠিতে বলা হয়, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এ ভবন থেকে অন্যত্র সরানো হলে জনমনে ক্ষোভের সৃষ্টি হবে এবং সর্বজনগ্রাহ্য হবে না। বরং বাংলাদেশ সুপ্রিম কোর্ট দেশবাসীর কাছে প্রশ্নবিদ্ধ হবে। বিষয়টি পুর্নবিবেচনার জন্য অনুরোধ করা হলো।

সর্বশেষ গত ৪ ডিসেম্বর আইন মন্ত্রণালয়কে ট্রাইব্যুনাল স্থানান্তরে পদক্ষেপ নিতে চিঠি দেয় সুপ্রিম কোর্ট প্রশাসন। এর আগে, গত ১৮ আগস্ট আইন মন্ত্রণালয়কে ৩১ অক্টোবরের মধ্যে ট্রাইব্যুনাল স্থানান্তরে পদক্ষেপ নিতে চিঠি দেয় সুপ্রিম কোর্ট প্রশাসন।

কিন্তু ৩০ অক্টোবর আইন মন্ত্রণালয় থেকে পাঠানো এক চিঠিতে বলা হয়, পুরাতন হাইকোর্ট ভবনে স্থাপিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে অনেক যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন হওয়ায় এই ভবনের মর্যাদা বৃদ্ধি পেয়েছে। তাই বাংলাদেশের জনগণ চায় না এ ভবন থেকে ট্রাইব্যুনাল সরানো হোক। এটা সরানো হলে জনগণের মনে ক্ষোভের সৃষ্টি হবে।

Print Friendly, PDF & Email

Check Also

৪৬ বছর পর কেন্দ্রীয় শহীদ মিনার জলঢাকায়

সাহেব-বাজার ডেস্ক : স্বাধীনতার ৪৬ বছর ধরে নীলফামারীর জলঢাকা উপজেলার প্রায় পাঁচ লক্ষাধিক মানুষ শহীদদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *