Ad Space

তাৎক্ষণিক

  • মোহনপুরে দুই সহদোরের শয়নকক্ষে মিললো গোখরার ৫৬ বাচ্চা– বিস্তারিত....
  • রাজশাহীর ২০০ শিক্ষার্থী পেল জেলা পরিষদের বৃত্তি– বিস্তারিত....
  • নিরাপত্তার প্রশ্নে কোনো আপোস নয় : স্বরাষ্ট্রমন্ত্রী– বিস্তারিত....
  • মোহনপুরে তিনদিন ব্যাপি ফলদ ও বৃক্ষমেলার উদ্বোধন– বিস্তারিত....
  • মানবপাচারের অভিযোগ প্রমাণিত হওয়ায় থাই জেনারেলের কারাদণ্ড– বিস্তারিত....

জেএসসিতে আবারো দেশসেরা রাজশাহী, পাশের হার ৯৭.৬৮

ডিসেম্বর ২৯, ২০১৬

নিজস্ব প্রতিবেদক : জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায় আবারো দেশসেরা হয়েছে রাজশাহী শিক্ষা বোর্ড। এবার জেএসসি পরীক্ষায় পাশের হার ও জিপিএ-৫ প্রাপ্তের সংখ্যা বেড়েছে। রাজশাহী বোর্ডের পাশের হার ৯৭ দশমিক ৬৮ শতাংশ। গত বছর যা ছিল ৯৭ দশমিক ৩৫ শতাংশ। এ বছর পাশের হারের পাশাপাশি জিপিএ-৫ প্রাপ্তের সংখ্যাও বেড়েছে। এবার  বোর্ডে জিপিএ ৫ পেয়েছে ৪০ হাজার ৪৭১ পরীক্ষার্থী। বৃহঃস্পতিবার দুপুর সাড়ে ১২টায় রাজশাহী শিক্ষাবোর্ডের সভাকক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর তরুণ কুমার সরকার আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করেন।

এ সময় পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর তরুণ কুমার সরকার জানান, এবছর রাজশাহী বোর্ডে ২ লাখ ২৬ হাজার ৮৯২ জন শিক্ষার্থীর মধ্যে পাশ করে ২ লাখ ২১ হাজার ৬১৭ জন ।

পাশের হারে ছেলেদের চেয়ে মেয়েরা এগিয়ে রয়েছে। এবার মেয়েদের পাশের হার ৯৭ দশমিক ৯২ শতাংশ এবং ছেলেদের পাশে হার ৯৭ দশমিক ৪৩ শতাংশ। জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যার দিক থেকে এগিয়ে রয়েছে মেয়েরা। এবার ২১ হাজার ৮৭৬ জন ছাত্রী জিপিএ-৫ পেয়েছে এবং ছাত্র পেয়েছে ১৮ হাজার ৫৯৫ জন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব ড. আনোয়ারুল হক প্রামানিক, বিদ্যালয় পরিদর্শক দেবাশীষ রঞ্জন রায়, সিনিয়র সিস্টেম এ্যানালাইস্ট প্রকৌশলী শফিকুল ইসলাম, উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষ) বাদশা হোসেন প্রমুখ।