Ad Space

তাৎক্ষণিক

নকল ঔষধ তৈরি ও মেয়াদ উত্তীর্ণ খাদ্যপন্য মজুদের দায়ে ৫ লাখ টাকা জরিমানা

ডিসেম্বর ২৮, ২০১৬

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে র‌্যাব-৫ এর পৃথক দুইটি অভিযানে নকল আয়ুর্বেদিক ঔষধ তৈরি ও মেয়াদ উত্তীর্ণ খাদ্যপন্য মজুদের দায়ে ৫ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় বিপুল পরিমাণ মালামাল ধ্বংস করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার গড়মাটি এলাকার জেনি আয়ুর্বেদিক ল্যাব ও বনপাড়া পৌর এলাকার আল জাহারা ফুড এ্যান্ড ব্রেভারেজ লিমিটেডে এই জরিমানা করা হয়।

র‌্যাব-৫এর নাটোর সিপিসি ২ এর কোম্পানী কমান্ডার মেজর আশরাফুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার গড়মাটি এলাকার জেনি আয়ুর্বেদিক ল্যাব এ অভিযান চালানো হয়।

অভিযানকালে বিভিন্ন নামী-দামী প্রতিষ্ঠানের সিল করা বিভিন্ন নকল ঔষধ প্যাকেট করা অবস্থায় এবং তৈরীর কাঁচা মাল পাওয়া যায়। পরে বনপাড়া পৌর এলাকার আল জাহারা ফুড এ্যান্ড ব্রেভারেজ লিমিটেডে অভিযান চালায় র‌্যাবের একটি টিম। সেখানে মেয়াদ উত্তীর্ণ বিভিন্ন খাদ্য পন্য মজুদ পাওয়া যায়। অভিযানকালে সেই প্রতিষ্ঠানের মেয়াদ উত্তীর্ন বিপুল পরিমাণ মালামাল জব্দ করা হয়।

পরে ওই দুই প্রতিষ্ঠানের মালিককে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে ভ্রাম্যমান আদালতের বিচারক বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত ফারজানা জেনি আয়ুর্বেদিক ল্যাব মালিকের এক লাখ টাকা ও আল জাহারা ফুড এ্যান্ড ব্রেভারেজ লিমিটেডের ৪ লাখ টাকা জরিমানা করে। পরে জব্দকৃত মালামাল ধ্বংস করা হয়।