Ad Space

তাৎক্ষণিক

  • মোহনপুরে দুই সহদোরের শয়নকক্ষে মিললো গোখরার ৫৬ বাচ্চা– বিস্তারিত....
  • রাজশাহীর ২০০ শিক্ষার্থী পেল জেলা পরিষদের বৃত্তি– বিস্তারিত....
  • নিরাপত্তার প্রশ্নে কোনো আপোস নয় : স্বরাষ্ট্রমন্ত্রী– বিস্তারিত....
  • মোহনপুরে তিনদিন ব্যাপি ফলদ ও বৃক্ষমেলার উদ্বোধন– বিস্তারিত....
  • মানবপাচারের অভিযোগ প্রমাণিত হওয়ায় থাই জেনারেলের কারাদণ্ড– বিস্তারিত....

রামেকে ইন্টার্নিদের কর্মবিরতি অব্যাহত, ভোগান্তিতে রোগিরা

ডিসেম্বর ২৭, ২০১৬

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে কর্মবিরতি অব্যাহত রেখেছে ইন্টার্নি চিকিৎসকরা। সোমবার সন্ধ্যা থেকে টানা কর্মবিরতির কারণে ভোগান্তিতে পড়েছেন রোগিরা। বিষয়টি নিরসনের জন্য মঙ্গলবার সকাল ১০টার দিকে ইন্টার্নিদের সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষ আলোচনায় বসেছেন।

রামেক হাসপাতাল সূত্রে জানা গেছে, ইন্টার্নি চিকিৎসকের ডাকা কর্মবিরতি ১৬ ঘণ্টা পার হয়ে গেলেও এখনো কোনো সুরাহা করতে পারেনি কর্তৃপক্ষ। হাসপাতালের পরিচালক বিষয়টি সমাধানের জন্য সোমবার সন্ধ্যায় ইন্টার্নি চিকিৎসকদের সঙ্গে বসেন। সেখানে ঘটে যাওয়া ঘটনাটির প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য আশ্বাস দেয়া হলেও ইন্টার্নি চিকিৎসকরা আর কাজে ফেরেনি।

এর আগে, সোমবার সন্ধ্যায় ২২ নম্বর ওয়ার্ডে ভর্তি থাকা ইতিকে দেখতে স্বজনরা যান। ওই সময় আবু নাইম পরাগ নামে এক ইন্টার্নি চিকিৎসক রোগির কাছে স্বজনদের ভিড় দেখে গালাগালি করে। এ নিয়ে রোগির স্বজনদের সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে রোগির স্বজনরা ক্ষিপ্ত হয়ে ইন্টার্নি চিকিৎসক পরাগকে মারপিট করেন। এতে পরাগের ডান হাতের কব্জির উপরে ভেঙে যায় ও ডান চোখে আঘাত পান। পরে তাকে হাসপাতালের ডক্টরস ওয়ার্ডে ভর্তি করা হয়।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ জানান, সোমবার সন্ধ্যায় রামেক হাসপাতালের ২২নং ওয়ার্ডে ঘটে যাওয়া ঘটনায় জিমি নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। তবে শাহিনকে গ্রেফতারের চেষ্টা চলছে।