ডিসেম্বর ১১, ২০১৭ ৭:১৮ অপরাহ্ণ

Home / slide / ক্রিকেটারের স্ত্রীর ছবি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্ক

ক্রিকেটারের স্ত্রীর ছবি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্ক

সাহেব-বাজার ডেস্ক : ভারতের ক্রিকেটার মোহাম্মদ শামির স্ত্রীর পোশাক নিয়ে ফেসবুক ও টুইটারে কিছু লোক বিরূপ মন্তব্য করার পর তিনি সামাজিক মাধ্যম ব্যবহারকারীদের সমালোচনা করেছেন। ভারতীয় ফাস্ট বোলার শামি রোববার ফেসবুক ও টুইটারে তার স্ত্রীর সাথে তোলা একটি ছবি পোস্ট করেন । এর সাথে তিনি লেখেন ‘সুন্দর কিছু মুহূর্ত’।

কিন্তু এ ছবিটির ওপর কিছু লোক তাদের মন্তব্যে শামিকে ‘ইসলাম অনুসরণ করার’ এবং ‘তার স্ত্রী যেন হিজাব এবং শালীন পোশাক পরেন তা নিশ্চিত করার’ পরামর্শ দেন। এর পর ক্ষুব্ধ ক্রিকেটার সোমবার টুইট করেন : “আমি জানি আমার পরিবারের জন্য আমাকে কি করতে বা না করতে হবে।”

শামি ও তার স্ত্রীর ছবিটি সামাজিক মাধ্যমে আসার পরই এ নিয়ে মন্তব্য করা শুরু হয়। কিছু লোক মন্তব্য করেন, মোহাম্মদ শামি যে তার স্ত্রীর ‘শরীর-দেখানো পোশাক পরা’ অনুমোদন করেছেন তাতে তার ‘লজ্জিত’ হওয়া উচিৎ। একজন লেখেন, “আপনার লজ্জা হওয়া উচিত। একজন মুসলিম হিসেবে আপনি অন্যদের কাছ থেকে শিখুন, আপনার স্ত্রীকে পর্দা করান।

শামির সমর্থনে এগিয়ে আসেন আরেক ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ কাইফ

শামি এর জবাবে এই মন্তব্যকারীদের ‘নিজেরা কত ভালো তা জানতে নিজেদের দিকে তাকানোর’ পরামর্শ দেন। এর প্রতিক্রিয়ায় ভারতের অন্য একজন ক্রিকেটার মোহাম্মদ কাইফও ‘লজ্জাজনক এসব মন্তব্যের’ সমালোচনা করেন।

তিনি লেখেন, আমি শামিকে পুরোপুরি সমর্থন করি। ভারতে জনপ্রিয় তারকাদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরূপ মন্তব্য করা মোটেও বিরল ঘটনা নয়।

Print Friendly, PDF & Email

Check Also

ঘরের মাঠে ম্যানইউকে পরাজয়ের স্বাদ দিল ম্যানসিটি

সাহেব-বাজার ডেস্ক : নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে ৪০ ম্যাচ ধরে অপরাজিত ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *