ডিসেম্বর ১৩, ২০১৭ ৫:০৯ অপরাহ্ণ

Home / slide / ‘তরুণরা গড়ছে দেশ, ডিজিটাল হচ্ছে বাংলাদেশ’

‘তরুণরা গড়ছে দেশ, ডিজিটাল হচ্ছে বাংলাদেশ’

নিজস্ব প্রতিবেদক : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ‘তরুণরা গড়ছে দেশ ডিজিটাল হচ্ছে বাংলাদেশ। নিজেরা নিজেদের যতটুকু আছে তা দিয়ে একজন উদ্যোক্তা, উদ্যোগের ভূমিকা, উদ্যোগের সাহস, তারুণ্যও চেতনা ধারণ করে নিজের আত্মকর্মসংস্থানের জন্য সম্ভাবনা তৈরি কেউ ছোট বা কেউ বড় পরিসরে এগিয়ে যাচ্ছে। এই গল্পের বাস্তবায়ন হচ্ছে ডিজিটাল বাংলাদেশ।’

রোববার বেলা ১২টায় রাজশাহী কলেজে আয়োজিত ‘আমরা হবো জয়ী, আমার দূর্বার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটি হবে হাতিয়ার’ এই স্লোগান ধারণ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে দিনব্যাপী লার্নিং অ্যান্ড আর্নিং মেলার উদ্বোধন ও আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এই কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বেকারত্ব দূর করতে সহায়ক হচ্ছে। ইন্টারনেটের মাধ্যমে আউটসোর্সিং করে দেশের বেকার তরুণরা স্বনির্ভরতা অর্জন করছে। আমরা চাই প্রান্তিক জনগোষ্ঠি থেকে উঠে আসুক।

রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজশাহী কলেজের অধ্যক্ষ মুহাম্মদ. হবিবুর রহমান, ই-জেনারেশনের চেয়ারম্যান ও রাজশাহী কিংসের কর্ণধার শামীম আহসান, তৌহিদ হোসেন প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রকল্প পরিচালক ও লার্নিং  অ্যান্ড  আর্নিং ডেভেলপমেন্ট তপন কুমার নাথ।

লার্নিং অ্যান্ড আর্নিং প্রকল্পের আওতায় সারাদেশের ৬৪ জেলার ১৪ হাজার তরুণদের কম্পিউটার প্রশিক্ষণ দেয়া হবে এবং প্রশিক্ষণপ্রাপ্তদের কর্মসংস্থানের সুযোগ করে দেয়া হবে। রাজশাহী কলেজে অনুষ্টিত মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১৬শ’ শিক্ষার্থী অংশগ্রহণ করেছে।

মেলায় বিভিন্ন ক্যাটাগরীর ৩০টি স্টল রয়েছে। এতে করে বিভিন্ন ক্যাটাগরীতে শিক্ষার্থীরা আইটি বিষয়ে জানতে পারবে।

Print Friendly, PDF & Email

Check Also

আজ দুর্গাপুর হানাদার মুক্ত দিবস

মিজান মাহী : আজ ১৩ই ডিসেম্বর দুর্গাপুর থানা হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালে এই দিনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *