অক্টোবর ১৮, ২০১৭ ১০:৪৫ অপরাহ্ণ

Home / slide / জয় দিয়েই সিরিজ শুরু করতে চান মাশরাফি

জয় দিয়েই সিরিজ শুরু করতে চান মাশরাফি

সাহেব-বাজার ডেস্ক : সিডনি দিয়ে শুরু। পরে ওয়াঙ্গারি হয়ে ক্রাইস্টচার্চ- প্রস্তুতি পর্বের শেষে এবার মাঠের লড়াইয়ের জন্য প্রস্তুত বাংলাদেশ ক্রিকেট দল। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে রোববার বাংলাদেশ সময় সোমবার ভোর চারটায় সিরিজের প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ড পরীক্ষায় নামবে টাইগাররা।

তার আগে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানালেন, দল সেরা প্রস্তুতিই নিয়েই কিউই মাটিতে পা রেখেছে। তার একটাই কথা, জয় দিয়েই সফর শুরু করতে চান। গেল দুই বছরে বিশ্বকাপের পর ঘরের মাটিতে ওয়ানডেতে একের পর এক শক্ত প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকাসহ টানা ৬টি সিরিজ জয়। তাও দাপটে। বিদেশের মাটিতে এবার সেই সাফল্য অনুবাদ করে দেখানোর পালা।

২৬ ডিসেম্বর বক্সিং ডে ওয়ানডেতে নামার আগে রোববার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে মাশরাফি জানালেন, ‘যেকোনো টুর্নামেন্টে বা সিরিজে প্রথম ম্যাচটি সবসময়ই গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচটি জয়ে শুরু করতে পারলে সেটা সামনের ম্যাচগুলোতে সুবিধা দেবে। আত্মবিশ্বাস যোগাবে।’

সিরিজে ভালো শুরুর জন্য টাইগারদের সবাই প্রাণ লাগিয়ে সর্বোচ্চ প্রস্তুতি নেওয়ার চেষ্টা করেছে। মাশরাফি এই কথাটা জানিয়ে বললেন, ‘সবাই নিজের প্রস্তুতিতে ফোকাস করেছে। আমাদের জন্য একটু ভিন্ন কন্ডিশন এখানে। আবহাওয়া বেশ ঠাণ্ডা। ম্যাচের দিনও আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। তবে সবকিছু মিলিয়েই আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করতে হবে।’

নিউজিল্যান্ডের কন্ডিশনে উপমহাদেশের দলই সবচেয়ে বেশি খাবি খায়। ওখানে বাংলাদেশের জয়ের কোনো সুখস্মৃতি নেই। নিউজিল্যান্ডে এর আগে খেলা ৭ ওয়ানডেতেই হারতে হয়েছে। গত ওয়ানডে বিশ্বকাপে নিউজিল্যান্ডেই গ্রুপ পর্বে স্বাগতিকদের বিপক্ষে ২৮৮ রান তুলেও ৩ উইকেটে হারতে হয়েছিল টাইগারদের। উত্তেজনা ছিল ম্যাচে। ছিল প্রতিদ্বন্দ্বিতা।

আর ওই বিশ্বকাপ থেকেই বদলে যাওয়ার শুরু মাশরাফি বাহিনীর। প্রতিকূল কন্ডিশন, অতীতের টানা হার, সবকিছু মেনে নিয়েই জয়ের ধারায় থাকা টাইগাররা এবার নতুন করে ঝাঁপাতে চায়। কিউইদের মাটিতে ঘুরে দাঁড়িয়ে ৩ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই হারের বৃত্তটা কি ভাঙতে পারবেন টাইগাররা!

Print Friendly, PDF & Email

Check Also

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

সাহেব-বাজার ডেস্ক : দক্ষিণ আফ্রিকা সফরটা এখন পর্যন্ত দুঃস্বপ্নের মধ্য দিয়ে গেলেও বাংলাদেশের টস ভাগ্যটা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *