সেপ্টেম্বর ২২, ২০১৭ ৭:৩৬ অপরাহ্ণ

Home / slide / মার্চে ভারত-পাকিস্তান-শ্রীলঙ্কার সঙ্গে খেলবে বাংলাদেশ

মার্চে ভারত-পাকিস্তান-শ্রীলঙ্কার সঙ্গে খেলবে বাংলাদেশ

সাহেব-বাজার ডেস্ক : আইসিসির বাজেট বন্ধ করে দেয়ার ঘোষণার পরই এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ঘোষণা দিয়েছিল চলতি বছর থেকে নিজেদের শক্তিতে উঠে দাঁড়ানোর। আর তারই অংশ হিসেবে নিজেরাই টুর্নামেন্ট আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে। মার্চে অনুষ্ঠিত এ টুর্নামেন্টে ভারত-পাকিস্তান-শ্রীলঙ্কার সঙ্গে অংশ নেবে বাংলাদেশও।

শ্রীলঙ্কায় এসিসি সদরদপ্তরে অনুষ্ঠিত বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আগামী বছরের মার্চ থেকে নতুন আঙ্গিকে অনুষ্ঠিত হবে এশিয়ান এমার্জিং কাপ। আর এবারের এই টুর্নামেন্টে এশিয়ার দুটি সহযোগি দেশের পাশাপাশি অংশ নেবে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার একটি করে দল। এই খবর নিশ্চিত করেছে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

এই প্রসঙ্গে নিজামউদ্দিন বলেন, আগামী ১৫ থেকে ২৫ মার্চ দুবাইতে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। আর এশিয়া কাপের পাশাপাশি এমার্জিং এশিয়া কাপ, অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ও মেয়েদের এশিয়া কাপ এখন থেকে নিয়মিত আয়োজন করা হবে বলে আমরা আশা করছি।

এদিকে এ টুর্নামেন্টে এশিয়ার সহযোগি দেশগুলো তাদের মূল জাতীয় দল পাঠালেও চারটি টেস্ট খেলুড়ে দল তাদের অনুরধ-২৩ দল পাঠাবে। তবে শর্ত হচ্ছে এই দলে ৩ জন জাতীয় দলের ক্রিকেটারকে রাখতেই হবে। আর টুর্নামেন্টের দুটি সহযোগি দেশ বাছাই করা হবে মূলত র্যাং কিংয়ের ভিত্তিতে।

Print Friendly, PDF & Email

Check Also

পুঠিয়ায় ইয়াবাসহ আটক ৩

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পুঠিয়া উপজেলায় ৪৮৮ পিস ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে এলিট ফোর্স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *