Ad Space

তাৎক্ষণিক

  • ভোটের ‘ধর্মীয় সেন্টিমেন্টে’ ভাস্কর্য সরানোর ‘পক্ষে’ আ’লীগ-বিএনপি– বিস্তারিত....
  • আমরা আজ হেরে গেলাম : ভাস্কর মৃণাল হক– বিস্তারিত....
  • নতুনদের জন্য ভিডিও এডিটিং কোর্স নিয়ে এলো বিআইটিএম– বিস্তারিত....
  • সৌদিতে রোজা শুরু শনিবার, বাংলাদেশে রবিবার– বিস্তারিত....
  • পূর্ণ আত্মবিশ্বাস নিয়ে ইংল্যান্ডে বাংলাদেশ দল– বিস্তারিত....

বুকে গ্রেনেড বেঁধে প্রতিরোধের ঘোষণা ‘জঙ্গিদের’

ডিসেম্বর ২৪, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : রাজধানীর উত্তর প্রান্তের দক্ষিণ খানের পূর্ব আশকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান চালাচ্ছে পুলিশ। সেখানে নব‌্য জেএমবির কয়্জেন সদস‌্য রয়েছে বলে ধারণা করছেন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

হাজি ক্যাম্পের কাছে তিনতলা ওই বাড়ি ‘সূর্যভিলা’ শনিবার ভোররাতে ঘিরে ফেলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। মনিরুল ইসলাম ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, “বাড়িটির ভেতরে নিচতলায় অন্তত ছয়জন নব্য জেএমবির সদস্য রয়েছে বলে আমাদের কাছে তথ‌্য রয়েছে।”

অতিরিক্ত উপ-কমিশনার মো. ছানোয়ার হোসেন বলেন, “ভেতরে যারা আছে আমরা তাদের সঙ্গে কথা বলেছি। তারা যেন আত্মসমর্পণ করে সেই চেষ্টা চালাচ্ছি।” ভবনের ওপরের দুটি ফ্ল্যাটের বাসিন্দাদের ইতোমধ্যেই সরিয়ে নেওয়া হয়েছে বলে তিনি জানান।

উত্তরা ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, ভোর সোয়া ৫টা থেকে এখানে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট অবস্থান করছে; প্রয়োজনের জন্য তৈরি রয়েছে আরও পাঁচটি ইউনিট।

তিনি বলেন, “যারা ভেতরে আছে তাদের বারবার আত্মসমর্পণ করতে বলা হচ্ছে। কিন্তু তারা ভেতর থেকে বলছে-তাদের শরীরে গ্রেনেড বাঁধা, গ্রেপ্তারের চেষ্টা করলে বিস্ফোরণ ঘটাবে। সকালে ঢাকা মহানগর পুলিশের কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া ঘটনাস্থলে যান।

সাংবাদিকরা পরিস্থিতি জানতে চাইলে তিনি বলেন, “আপনাদের সবকিছু জানিয়ে তবেই আমি এখান থেকে যাব।” এদিকে এলাকার উৎসুক জনতা বাড়ির ছাদে, বারান্দায়, আশপাশের রাস্তায় ও ঘিরে রাখা বাড়িটির প্রবেশপথে ভিড় করেছে। বছরের মাঝামাঝিতে গুলশান হামলার পর এরকম বেশ কয়েকটি অভিযান চালায় পুলিশ, যাতে ২০ জনের বেশি জঙ্গি নিহত হন।