Ad Space

তাৎক্ষণিক

  • রাসিকের অস্বাভাবিক হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি তদন্তের নির্দেশ মন্ত্রণালয়ের– বিস্তারিত....
  • দুর্গাপুরে পুকুর খননের অভিযোগে চারজন আটক– বিস্তারিত....
  • জয়পুর মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান– বিস্তারিত....
  • ছাত্রলীগ নেতাকে হাতুড়ি দিয়ে পেটালো আ’লীগের নেতারা– বিস্তারিত....
  • মোহনপুরে প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র বিতরণ– বিস্তারিত....

আইসিসি পুরস্কারের অযোগ্য মুস্তাফিজ: ভারতীয় মিডিয়া

ডিসেম্বর ২৪, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : অসাধারণ একটি বছর কাটানোর জন্য ২০১৬ সালের সেরা উদীয়মান খেলোয়াড় হিসেবে মুস্তাফিজুর রহমানের নাম ঘোষণা করে আইসিসি। তবে মুস্তাফিজ এ পুরস্কারের যোগ্য নন বলে মনে করছে ভারতের ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট স্পোর্টসকিডা।

গত বৃহস্পতিবার ২০১৬ সালের সেরা ক্রিকেটারদের নাম ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সেখানে উদীয়মান সেরা খেলোয়াড় হিসেবে বাংলাদেশি কাটার মাস্টার মুস্তাফিজের নাম ঘোষণা করা হয়।

তবে স্পোর্টসকিডার এক রিপোর্টে বলা হয়েছে, ২০১৬ সালের এ পুরস্কারের জন্য নাকি মুস্তাফিজের চেয়েও যোগ্য ক্রিকেটার রয়েছেন। এ ক্ষেত্রে ভারতীয় ব্যাটসম্যান লোকেশ রাহুল, জাসপ্রিত বুমরাহসহ কুশল মেন্ডিস এবং কাগিসো রাবাদার কথা বলা হয়েছে।

যুক্তি হিসেবে স্পোর্টসকিডা দেখিয়েছে আইসিসির নিয়ম অনুযায়ী কম ম্যাচ খেলেছেন মুস্তাফিজ। সর্বশেষ ১২ মাসে মুস্তাফিজ মাত্র ১৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন সেই ১৩ ম্যাচে ১১.৭৪ গড়ে নিয়েছেন ২৭ উইকেট।

অন্যদিকে জাসপ্রিত বুমরাহ ২৪ ম্যাচে নিয়েছেন ৩৭টি উইকেট। আর ভারতীয় ব্যাটসম্যান লোকেশ রাহুল তিন ফরমেটেই শতক হাঁকিয়েছেন। মুস্তাফিজের চেয়ে বেশি ম্যাচ এবং ধারাবাকিতা ধরে রাখার জন্য তাদের বেশি যোগ্য দাবি করা হয়।

তাদের বাদ দিলেও মুস্তাফিজকে যোগ্য মনে করেনি স্পোর্টসকিডা। আইসিসির সেরা উদীয়মান খেলোয়াড় হিসেবে এরপরেও যদি কেউ যোগ্য হোন সেটা দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা হতে পারত বলে রিপোর্টে বলা হয়।

মুস্তাফিজ ও রাবাদা একই বছর আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু করেন এবং একই সময়ে দুজনেই অসাধারণ পারফর্ম করেছেন। তবে মুস্তাফিজের চেয়ে রাবাদার পারফরম্যান্স বেশি উজ্জ্বল ছিল বলে স্পোর্টসকিডা উল্লেখ করে।