Ad Space

তাৎক্ষণিক

আবারো রাবির নিয়োগ পরীক্ষা বন্ধ, ক্যাম্পাসে উত্তেজনা

ডিসেম্বর ২৩, ২০১৬

রাবি প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনুষ্ঠিত হতে যাওয়া নিয়োগ পরীক্ষা বন্ধ করে দিয়েছে আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা। শুক্রবার সকাল ৮টা থেকে দুই ক্যাটাগরিতে অনুষ্ঠিত হতে যাওয়া পরীক্ষা বন্ধে পরীক্ষা হলের গেটের তালায় সুপার গ্লু এবং বিশ্ববিদ্যালয়ের প্রবেশ পথ বন্ধ করে দেয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এসময় বেশ কয়েকজন পরীক্ষার্থীর প্রবেশপত্র ছিড়ে ফেলেন তারা। পরীক্ষার্থীদের পরীক্ষা হল থেকে বের করে দিয়ে ধাওয়া দিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেয় মহানগর আওয়ামীলীগ ও রাবি ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা ক্যাম্পাসে দফায় দফায় শো ডাউন দিচ্ছে । ক্যাম্পাসে ছড়িয়ে পড়েছে উত্তেজনা ।

প্রত্যক্ষদর্শীরা জানান, ‘সকাল ৮টায় প্রথম শিফটের পরীক্ষা বন্ধে হল গেটের তালায় সুপার গ্লু দিয়ে অন্য তালা লাগিয়ে দেন তারা। পরে চতুর্থ বিজ্ঞান ভবনের তালা ভেঙ্গে বিশ্বদ্যিালয় প্রশাসন পরীক্ষা শুরু করলে রাবি ছাত্রলীগের নেতাকর্মীরা পরীক্ষার্থীদের হল থেকে বের করে দেন। আর পরের পরীক্ষা বন্ধে বিশ্ববিদ্যালয়ের মেইন গেট, কাজলা গেট, বিনোদপুর গেট বন্ধ করে দিয়ে আন্দোলন করছেন মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের নেতৃত্বে চাকরি প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশে বাধা দেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। এসময় বেশ কয়েকজন পরীক্ষার্থীর প্রবেশপত্র ছিড়ে ফেলেন তারা। এদিকে মতিহার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিনের নেতৃত্বে যেসব পরীক্ষার্থী হলের আশে পাশে ছিলেন তাদের ১০ মিনিটের মধ্যে বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে যেতে বলেন আওয়ামী লীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ বিষয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, ‘আমাদের নেতাকর্মীদের চাকরি না দিয়ে জামায়াত-শিবির নেতাকর্মীদের চাকরি দেয় প্রশাসন। আমাদের সঙ্গে আলোচনায় আসতে হবে নয়তো আন্দোলন চলবে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান বলেন, আমরা সুষ্ঠুভাবে পরীক্ষা নিতে চেয়েছিলাম। সে অনুযায়ী সকালে পরীক্ষা শুরু হয়। কিন্তু মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা পরীক্ষার হলে ঢুকে চাকরি প্রার্থীদের বের করে দিয়েছে। আমরা পরীক্ষা নেওয়ার জন্য চেষ্টা করবো।