Ad Space

তাৎক্ষণিক

সরকারের প্রতি আস্তা রেখে জয়ী আইভী

ডিসেম্বর ২২, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : সরকারের প্রতি আস্তা রেখে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র নির্বাচিত হলেন  আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভী।

বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে তিনি বিএনপি সমর্থিত প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে বিশাল ব্যবধানে  পরাজিত করেন। গত ২০১১ সালের ৩০ অক্টোবর প্রথম সিটি নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়েছিলেন সেলিনা হায়াৎ আইভি।

নারায়ণগঞ্জ ক্লাবে স্থাপিত নিয়ন্ত্রণ কক্ষ থেকে ফল ঘোষণা শুরু হয়। বেসরকারি ফল অনুযায়ী বিএনপি প্রার্থী সাখাওয়াত হোসেন খানের চেয়ে বড় ব্যবধানে এগিয়ে আছেন আইভী। নির্বাচনে ১৭৪ কেন্দ্রের মধ্যে এ ১৭৪টি কেন্দ্রের ফল জানা গেছে। এর মধ্যে সেলিনা হায়াৎ আইভী পেয়েছেন ১ লাখ ৭৪ হাজার ৬০২ ভোট। প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন পেয়েছেন ৯৬ হাজার ৭০০ ভোট। আইভী ৭৭ হাজার ৯০২ ভোট বেশি বিজয়ী হয়েছেন। একটি বেসরকারি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার সকাল ৮টায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়।  কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোট গ্রহণ শেষ হয়। বিকেল ৪টা থেকে ভোট গণনা শুরু হয়।  নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হয়েছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মোট ভোটার ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। নির্বাচনে মোট ভোটকেন্দ্র ছিল ১৭৪টি।

নির্বাচনে মেয়র পদে সাতজন প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল লড়াই হয় আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী (নৌকা) ও বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী সাখাওয়াত হোসেন খানের (ধানের শীষ) মধ্যে।

মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী অন্যরা হলেন- লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) কামাল প্রধান (ছাতা), বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মাহবুবুর রহমান ইসলাইল (কোদাল), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাছুম বিল্লাহ (হাতপাখা), ইসলামী ঐক্যজোটের এজহারুল হক (মিনার) ও কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস (হাঘড়ি)।