ডিসেম্বর ১১, ২০১৭ ৭:১৮ অপরাহ্ণ

Home / slide / প্রার্থীদের সহযোগিতায় সুষ্ঠু ভোট হয়েছে : সিইসি

প্রার্থীদের সহযোগিতায় সুষ্ঠু ভোট হয়েছে : সিইসি

সাহেব-বাজার ডেস্ক : প্রার্থী ও তাদের সমর্থকদের সহযোগিতায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। রাজধানীর শেরে বাংলা নগরে নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে বৃহস্পতিবার বিকেলে নাসিক নির্বাচন পরবর্তী প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

কাজী রকিব বলেন, প্রতিবার আমরা একই ব্যবস্থা নিই। মূলত প্রার্থী ও তাদের সমর্থকদের সহযোগিতা করায় শান্তিপূর্ণভাবে নির্বাচন করা সম্ভব হয়েছে। তিনি বলেন, এবার জায়গাটা ছোট ছিল। প্রচুর আইন-শৃঙ্খলাবাহিনী নিয়োগ দেওয়া হয়েছিল। এছাড়া প্রার্থীরাও সহযোগিতা করেছে।

এ সময় সিইসি বলেন, নির্বাচনে প্রতিটি ভোটার যাতে নির্ভয়ে, নির্বিঘ্নে, আনন্দচিত্তে ভোটকেন্দ্রে এসে স্বাচ্ছন্দে তার পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে তার ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেজন্য ওই এলাকায় ব্যাপক নিরাপত্তা প্রস্তুতি গ্রহণ করা হয়েছিল।

কোনো প্রকারের অনাকাঙ্খিত ঘটনা ছাড়াই নারায়ণগঞ্জে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আচরণবিধি ভঙ্গ এবং নির্বাচনী অনিয়মের কারণে আজও তিনজনকে মোট আট হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, সাড়ে ৯ হাজার আইন শৃঙ্খলাবাহিনী নিয়োগ করা হযেছে।

তিনি বলেন, নারায়ণগঞ্জে ভোটার ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। প্রথমবারের মত দলীয়ভাবে এ নির্বাচনে সাতটি দলের মেয়র পদে সাতজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৮ জন এবং ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৫৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে ১৭৪টি কেন্দ্র রয়েছে।

তিনি বলেন, আল্লার অসীম রহমতে কোনো মারামারি হয়নি। প্রার্থীরা সবাই বলেছিল আমরা শান্তিপূর্ণভাবে নির্বাচন করব।

তিনি বলেন, জনগণের রায় যদি সবাই মেনে নেন তাহলে নির্বাচনে কোনো বিশৃঙ্খলা হওয়ার সুযোগ থাকে না। এই নির্বাচনের মত পরবর্তী নির্বাচনেও যাতে সবাই জনগণের রায় মেনে নেয় এই আশা করছি।

এ সময় আরো উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মোহাম্মাদ আবদুল মোবারক, মো আবু হাফিজ, ব্রি. জে. (অব.) মো জাবেদ আলী ইসি সচিব মোহাম্মদ আবদুল্লাহ প্রমুখ।

Print Friendly, PDF & Email

Check Also

ফ্রান্সের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

সাহেব-বাজার ডেস্ক : ওয়ান প্ল্যানেট সামিটে অংশ নিতে ফ্রান্সের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *