অক্টোবর ১৮, ২০১৭ ১০:৩৯ অপরাহ্ণ

Home / slide / প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের হার

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের হার

সাহেব-বাজার ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে প্রস্তুতিটা ভালো হলো না বাংলাদেশের। নিজেদের একমাত্র প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের কাছে ৩ উইকেটে হেরে গেছে মাশরাফি-সাকিবরা।

হারলেও স্বস্তি দিচ্ছে ব্যাট হাতে সৌম্যের রানে ফেরা, ছয় মাস পর মোস্তাফিজের মাঠে নামা, মাহমুদউল্লাহ-মুশফিকদের ধারাবাহিকতা। আর বল হাতে সাফল্য পেয়েছেন বাঁহাতি স্পিনার সাকিব আল হাসান। উইকেট না পেলেও ভালো বোলিং করেছেন রুবেল হোসেন-তাসকিন আহমেদ।

বৃহস্পতিবার বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৪৩ ওভারে। সবার অবদানে ৯ উইকেটে ২৪৫ রান করে মাশরাফি বাহিনী।

কোভাম ওভালে টস জিতে ব্যাট নেমে শুরুতেই তামিম ইকবালকে হারায় বাংলাদেশ। লেগ স্টাম্পের বাইরের বলে উইকেটরক্ষককে ক্যাচ দেন বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান। পাল্টা আক্রমণে নিজেদের ওপর থেকে চাপটা সরিয়ে নেন ইমরুল। শুরুতে একটু নড়বড়ে হলেও সময় গড়ানোর সঙ্গে নিজেকে ফিরে পান সৌম্য। দুই বাঁহাতি ব্যাটসম্যান গড়েন ৫৫ রানের চমৎকার জুটি। ছক্কা হাঁকাতে গিয়ে আউট হন ৭টি চারে ২৯ বলে ৩৬ রান করা ইমরুল। সৌম্য ফিরেন ৪৭ বলে ৪০ রান করে।

মাহমুদউল্লা ৪৬ বলে দুটি চার ও একটি ছক্কায় ৪৩ রান করে স্বেচ্ছায় মাঠ ছাড়েন। ছন্দে থাকা মুশফিক ফিরেন ৪১ বলে ৪৫ রান করে। এছাড়া অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ২১ রানে অপরাজিত থাকেন।

জবাবে ব্যাট ক্রতে নেমে শুরুতেই মোস্তাফিজের শিকার হয়ে ফিরে যান ওপেনার রায়ান ডাফি। আরেক ওপেনার স্মিথ ও তিন নম্বরে নামা ব্যাটসম্যান পাপলি মিলে দারুন জুটি গড়লেও সাকিব আল হাসানের জোড়া আঘাতে ম্যাচে ফিরে বাংলাদেশ। সাজঘরে ফেরার আগে স্মিথ ৫০ ও পাপলি করেন ৪৫ রান।

মোস্তাফিজের ওভারে মিডেল অর্ডার ব্যাটসম্যান কেন ম্যাকলার রান আউট হয়ে ফিরে গেলে সাকিব আবারও আঘাত হেনে ফেরান অধিনায়ক কোল ম্যাকোনহিকে। মাহমুদউল্লাহ নিজের করা প্রথম ওভারে এসেই ফেরান আরেক কিউই ব্যাটসম্যান এস হিকসকে। ইনিংসের ৩৭ ওভারে নিজের দ্বিতীয় উইকেটের দেখা পান মোস্তাফিজ। ফেরান ভয়ঙ্কর হয়ে ওঠা শিপলেকে। ১৯ বলে ২৪ রান করে সাব্বিরের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ভয়ঙ্কর হয়ে ওঠা শিপল।

তবে হর্নের সঙ্গে ব্রেট হ্যাম্পটনের দারুণ জুটিতে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে নিউজিল্যান্ড একাদশ। ৫৩ বলে ৬০ রানে অপরাজিত থাকেন হর্ন। ২১ বলে অপরাজিত ২৯ রানের আরেকটি কার্যকর ইনিংস খেলেন নয় নম্বর ব্যাটসম্যান হ্যাম্পটন। সাকিব ৪১ রানে নেন ৩ আর মোস্তাফিজ ৩৯ রান দিয়ে নেন ২ উইকেট।

Print Friendly, PDF & Email

Check Also

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

সাহেব-বাজার ডেস্ক : দক্ষিণ আফ্রিকা সফরটা এখন পর্যন্ত দুঃস্বপ্নের মধ্য দিয়ে গেলেও বাংলাদেশের টস ভাগ্যটা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *