নভেম্বর ১৮, ২০১৭ ৩:০২ পূর্বাহ্ণ

Home / slide / ধর্মকে রাজনৈতিক হাতিয়ার করা যাবে না: শেখ হাসিনা

ধর্মকে রাজনৈতিক হাতিয়ার করা যাবে না: শেখ হাসিনা

সাহেব-বাজার ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “বাংলাদেশ সারা বিশ্বের কাছে অসাম্প্রদায়িক দেশ হিসেবে পরিচিত। এদেশে সকল ধর্ম-বর্ণের মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতি নিয়ে বসবাস করেন।”

ধর্ম যার-যার, উৎসব সবার উল্লেখ করে তিনি বলেন, সংবিধান অনুসারেই আমাদের ধর্মনিরপেক্ষতা নীতি রয়েছে। এদেশের মানুষ পুরোপুরি অসাম্প্রদায়িক, উদার প্রকৃতির ও সহনশীল। অন্য ধর্মকে সম্মান করে এবং সকল ধর্মের সকল উৎসব একসঙ্গে পালন করেন তারা।

তিনি বলেন, ধর্ম নিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়। ধর্ম অতি পবিত্র বিষয়। ধর্মকে রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার করা যাবে না। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বিকেলে বড়দিন উপলক্ষে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউট মিলনায়তনে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

বাংলাদেশে রোমান ক্যাথলিকদের প্রধান ধর্মগুরু ঢাকার আর্চবিশপ প্যাট্রিক ডি রোজারিওকে পোপ ফ্রান্সিসের কার্ডিনাল পদে নিয়োগ পাওয়ায় অনুষ্ঠানে সংবর্ধনা দেওয়া হয় তাকে।

প্রধানমন্ত্রী বলেন, খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় গুরু একজন বাঙালিকে তার কার্ডিনাল নিয়োগ করেছেন। এটি পুরো বাঙালি জাতির জন্য গৌরব ও আনন্দের বিষয়।

প্রধানমন্ত্রী আরও বলেন, সবার চেষ্টায় বাংলাদেশকে উন্নত, ক্ষুধামুক্ত ও দারিদ্র্যমুক্ত দেশ গড়তে কাজ করে যাচ্ছে তার সরকার।

Print Friendly, PDF & Email

Check Also

শাহজালালে ভারতীয় বিমানে আগুন, যাত্রীরা নিরাপদ

সাহেব-বাজার ডেস্ক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় একটি ভারতীয় বিমানে আগুনের ঘটনা ঘটেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *