সেপ্টেম্বর ২৫, ২০১৭ ১০:৫২ অপরাহ্ণ

Home / slide / রাজশাহীতে মার্কেটস অ্যাপসের উদ্বোধন
রাজশাহীতে মার্কেটস অ্যাপসের উদ্বোধন

রাজশাহীতে মার্কেটস অ্যাপসের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীবাসীর জন্য হাতের মুঠোয় কেনাকাটার সুবিধার জন্য উদ্বোধন হল ‘রাজশাহী মার্কেটস অ্যাপস’। মঙ্গলবার মেট্রোপলিটন প্রেসক্লাবে এ অ্যাপসের উদ্বোধন করা হয়। অ্যাপসের উদ্বোধন করেন মারস সফটওয়্যার ইন্টারন্যাশনাল লিঃ এর নির্বাহী পরিচালক মুক্তিযোদ্ধা সাইদুর রহমান।

এসময় তিনি বলেন, মোবাইল ফোন, কম্পিউটার, ইন্টারনেট, টিভি মাধ্যমগুলি ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তথ্য ও উপাত্ত তাৎক্ষণিক মানুষের নিকট হাজির করছে। পিছিয়ে পড়া অর্থনৈতিক কর্মকাণ্ডে রাজশাহী শহরকে এগিয়ে নিতে রাজশাহী মার্কেটস অ্যাপসের উদ্বোধন করা হল।

বৃহত্তর রাজশাহীর সকল প্রকার শিল্প ও বাণিজ্যেক পণ্যের প্রচার প্রসার এবং কেনাকাটার জন্য ক্রেতা ও বিক্রেতা উভয়েই ডিজিটাল পদ্ধতি ও প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এই অ্যাপসের বৈশিষ্ট্য হচ্ছে চমৎকার উপস্থাপনা ও আকর্ষণীয় প্রদর্শনের মাধ্যমে পণ্যের প্রচার প্রসার এবং সহজে কেনাকাটা, চাহিদার পণ্য যাচাই বাছাইয়ের সুযোগ, পণ্যটি কোথায় কতদূরে কোন পথে গেলে পাওয়া যাবে তা দেখিয়ে দেবে এই অ্যাপস।

এছাড়া সেবা ও প্রচারধর্মী বাড়ী বা ফ্ল্যাট ভাড়া বা ক্রয়-বিক্রয়, চাকুরীর বিজ্ঞপ্তি, আসবাপত্র, ইলেকট্রিক সামগ্রী, মেরামত প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানাদি কখন, কোথায় এমনকি হারানো বা প্রাপ্তি বিজ্ঞপ্তি থাকবে। রাজশাহী মার্কেটস অ্যাপস “ডিজিটাল রাজশাহী” গড়ায় অবদান রাখতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অ্যাপসটি স্মার্টফোন থেকে গুগল প্লেস্টোর বা অ্যাপলের আউটিউন থেকে (Rajshahi markets) অ্যাপস লিখে সার্চ দিলে এই অ্যাপসটি পাওয়া যাবে।

এসময় উপস্থিত ছিলেন, মার্কেটিং অফিসার শাহিনুর খাতুন, অ্যাডভাইজার রেজওয়ানুল ইসলাম, সদস্য হায়দার আলীসহ বিভিন্ন গণমাধ্যমকর্মিবৃন্দ।

Print Friendly, PDF & Email

Check Also

বাগমারায় পুলিশ পিটিয়ে গ্রেফতার ৬, অস্ত্র উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর বাগমারায় পুলিশকে পিটিয়ে যুবলীগের ৬ নেতাকর্মী গ্রেফতার হয়েছেন। এদের মধ্যে হাবিবুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *