Ad Space

তাৎক্ষণিক

  • মোহনপুরে দুই সহদোরের শয়নকক্ষে মিললো গোখরার ৫৬ বাচ্চা– বিস্তারিত....
  • রাজশাহীর ২০০ শিক্ষার্থী পেল জেলা পরিষদের বৃত্তি– বিস্তারিত....
  • নিরাপত্তার প্রশ্নে কোনো আপোস নয় : স্বরাষ্ট্রমন্ত্রী– বিস্তারিত....
  • মোহনপুরে তিনদিন ব্যাপি ফলদ ও বৃক্ষমেলার উদ্বোধন– বিস্তারিত....
  • মানবপাচারের অভিযোগ প্রমাণিত হওয়ায় থাই জেনারেলের কারাদণ্ড– বিস্তারিত....

বার্লিনে ট্রাক হামলা, নিহতের সংখ্যা বেড়ে ১২

ডিসেম্বর ২০, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : জার্মানির বার্লিন শহরের এক জনাকীর্ণ বাজারে ট্রাক হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ জনে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৪৮ জন। তাদের বার্লিন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, এটা একটি হামলার মতো। স্থানীয় পুলিশের বরাত দিয়ে সোমবার বাংলাদেশ সময় দিনগত রাত ৩টার দিকে এ ট্রাক হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

জার্মান পুলিশ বলছে, হামলার পর পালিয়ে যাওয়ার সময় ঘাতক ট্রাকের চালককে গ্রেফতার করা হয়েছে। তবে তার জাতীয়তা প্রকাশ করেনি পুলিশ। এছাড়া তার এক সঙ্গী নিহত হয়েছে।

01-1

পুলিশ আরও জানায়, ভিডিও ফুটেজের দৃশ্যে এটি সুপরিকল্পিত হামলা বলে মনে হয়। হামলাটির পর সেখানে জনগণ আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। আসন্ন বড়দিন উপলক্ষে ওই বাজারে (ক্রিস্টমাস মার্কেটে) একটি ট্রাক জনতার ওপরে চালিয়ে দেয়। এতে এই হতাহতের ঘটনা ঘটে। ঘটনার প্রত্যক্ষদর্শী রুসটন নামের এক পর্যটক জানান, আক্রমণ করার সময় ট্রাকের গতিবেগ ছিল ঘণ্টায় ৬৫ কিলোমিটার।

উল্লেখ্য গত জুলাইয়ে  ফ্রান্সের নিস শহরে একটি উৎসবের ভিড়ে ট্রাক উঠিয়ে ৮৬ জনকে হত্যা করা হয়। পরে পুলিশের গুলিতে নিহত হন হামলাকারী ট্রাকচালক। এই হামলার দায় স্বীকার করে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আইএস। বার্লিনের হামলার ভিডিওচিত্র ফ্রান্সের ওই হামলাকে মনে করিয়ে দিচ্ছে।