Ad Space

তাৎক্ষণিক

  • রাসিকের অস্বাভাবিক হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি তদন্তের নির্দেশ মন্ত্রণালয়ের– বিস্তারিত....
  • দুর্গাপুরে পুকুর খননের অভিযোগে চারজন আটক– বিস্তারিত....
  • জয়পুর মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান– বিস্তারিত....
  • ছাত্রলীগ নেতাকে হাতুড়ি দিয়ে পেটালো আ’লীগের নেতারা– বিস্তারিত....
  • মোহনপুরে প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র বিতরণ– বিস্তারিত....

বাঘায় এইচএসসি’র পরীক্ষায় অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে বিক্ষোভ

ডিসেম্বর ২০, ২০১৬

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘা উপজেলার আবদুল গণি মহাবিদ্যালয়ে এইচএসসি পরীক্ষার ফরম পূরণের অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে। মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে কলেজ এলাকায় শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে ।

কলেজ সূত্রে জানা গেছে, ২০১৭ সালে এইচএসসি পরীক্ষার ফরম পূরণের নামে উপজেলার আবদুল গণি মহাবিদ্যায়ে অধ্যক্ষ আবদুস সামাদ পরীক্ষার্থীদের থেকে ৪ হাজার ৮০০ টাকা আদায়ের জন্য কলেজে নোটিশ বোর্ডে তালিকা ঝুলিয়ে দেন। এ বিষয়ে সোমবার কলেজের পরীক্ষার্থী ও অভিভাবকরা অধ্যক্ষের কাছে অতিরিক্ত ফি আদায় না করার জন্য অনুরোধ করেন। কিন্তু অধ্যক্ষ তাদের কথার কোন কর্ণপাত না করে ৪ হাজার ৮০০ টাকায় ফরম পুরণ বাবদ দিতে হবে বলে নির্দেশ দেন।

এ ঘটনার পর শিক্ষার্থীরা কলেজ থেকে বের হয়ে আসে। মঙ্গলবার সকালে অধ্যক্ষের অতিরিক্ত ফি কমানোর দাবীতে শিক্ষার্থীরা কলেজ মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি সরেরহাট বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এদিকে মিছিল শেষে পরীক্ষার্থীরা পুনরায় কলেজে মাঠে মিলিত হয়। এরপর পরিচালনা কমিটির সভাপতি  পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি’র দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য দেন শিক্ষার্থীরা ।

এ বিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ আবদুস সামাদ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলের বিষয়টি অস্বীকার করে বলেন, শিক্ষার্থীদের কাছে থেকে সেশন ফি, ফরম পূরণ, ক্রীড়া ফি, বিদ্যুৎ ফি, পাঠাগার ফিসহ চার হাজার টাকা ৮০০ ফি নির্ধারন করা হয়েছে। নিয়মের মধ্যে সব করা হয়েছে। কোন অতিরিক্ত ফি ধরা হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম বলেন, এই বিষয়ে আমার কিছুই জানা নেই। তবে অভিযোগ পেলে তিনি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান।