অক্টোবর ১৮, ২০১৭ ১০:৪৩ অপরাহ্ণ

Home / slide / ৩০ ডিসেম্বর দেখা দিচ্ছে নতুন ট্যাবলেট শাওমি’র মি প্যাড ৩

৩০ ডিসেম্বর দেখা দিচ্ছে নতুন ট্যাবলেট শাওমি’র মি প্যাড ৩

সাহেব-বাজার ডেস্ক : এই সময়টায় চীনা প্রতিষ্ঠান শাওমি আশা করছে তাদের নতুন ট্যাবলেট মি প্যাড ৩ অবমুক্ত করার, যেটা চলবে উইন্ডোজের সদ্য প্রকাশিত উইন্ডোজ ১০ ভার্সনে। সম্প্রতিকালে শাওমির নতুন পণ্যটি নিয়ে ধারাবাহিক গুজবের ভিত্তিতে এমনটা অনুমান করছে প্রযুক্তি অঙ্গনের মানুষগুলো।

এমনও ধারণা চীনা স্মার্টফোন নির্মাতা নতুন ট্যাবলেট প্রকাশের দিন তারিখও ঠিক করে ফেলেছে। সেই হিসাবে এ বছরেই অর্থাৎ ৩০ ডিসেম্বর দেখা দিচ্ছে নতুন ট্যাবলেট। মি প্যাড ৩ নামের এই ডিভাইসে গুরুত্বপূর্ণ দুইটি আপডেটের আশা করা হচ্ছে যা আগের মি প্যাডে দেয়নি শাওমি। এছাড়া পুরনো মডেলগুলোর সাথে তুলনা দিয়ে নতুনটিতে আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও প্রত্যাশিত। আর যেটা সম্মুখ অংশে থাকবে।

গ্যাজেট ৩৬০ তাদের সাম্প্রতিক প্রতিবেদনে জানায়, নতুন এই ট্যাবলেটের ১২৮ জিবি স্টোরেজ দাম চীনা মূল্যে ১,৯৯৯ ইউয়ান যা রুপিতে প্রায় ২০ হাজার, ২৫৬ জিবি ২২৯৯ উইয়ান রুপিতে প্রায় সাড়ে ২২ হাজার। এছাড়া মি প্যাড ৩ এর জন্য ৯৯ ইউয়ানের ম্যাগনেটিক কিবোর্ড অবমুক্ত করতে পারে তারা।

এখানেই শেষ নয়, গিজমোচায়না তাদের প্রতিবেদনে জানিয়েছে পণ্যটির কিছু বৈশিষ্ট্য। সেই হিসাবে ৯.৭ ইঞ্চি ডিসপ্লের পণ্যটিতে ২.৬ গিাগাহার্জ ডুয়্যাল কোর ইন্টেল প্রসেসর সাথে যুক্ত থাকবে ৮ জিবি ৠাম।

এই প্রতিবেদনেও জোর দিয়ে বলা হয়েছে উইন্ডোজ ১০ এর কথা। সম্পূর্ণ মেটাল বডির ডিভাইসটির ব্যাটারি ৮ হাজার ২৯০ এমএএইচ যেটা দ্রুত চার্জ নিতে সক্ষম। সবশেষে এর মূল ক্যামেরা ১৬ এমপি এবং ফ্রন্ট ক্যামেরা ৮ এমপি প্রতীয়মান।

Print Friendly, PDF & Email

Check Also

হিকমার প্রতিষ্ঠাতা কাওসারের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন শাহাদাত-ই আল-হিকমার প্রতিষ্ঠাতা কাওসার হুসাইন সিদ্দিকীকে (৪০) দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *