অক্টোবর ১৮, ২০১৭ ১০:৩৩ অপরাহ্ণ

Home / slide / ভর্তিযুদ্ধ শুরু রাজশাহীর ক্ষুদে শিক্ষার্থীদের

ভর্তিযুদ্ধ শুরু রাজশাহীর ক্ষুদে শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীর পাঁচটি সরকারি স্কুলে ভর্তি হতে আজ রোববার থেকে পরীক্ষায় বসছে ক্ষুদে শিক্ষার্থীরা। আজ ষষ্ঠ শ্রেণিতে ভর্তিচ্ছুদের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। আগামিকাল সোমবার তৃতীয় শ্রেণিতে ভর্তিচ্ছুদের পরীক্ষা নেওয়া হবে দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত।

এবার প্রতি আসনের জন্য লড়ছে প্রায় ১৩ জন ক্ষুদে শিক্ষার্থী। এর মধ্যে তৃতীয় শ্রেণির প্রতি আসনের জন্য ১০ জন এবং ষষ্ঠ শ্রেণির প্রতি আসনের জন্য লড়ছে ১৮ জন শিশু। তৃতীয় ও ষষ্ঠ শ্রেণির ৯১০টি আসনের জন্য আবেদন করেছে ১১ হাজার ৫৪৬ জন। এর মধ্যে তৃতীয় শ্রেণির ৬১০ আসনের জন্য আবেদন করেছে ৬ হাজার ১৪৯ জন। আর ষষ্ঠ শ্রেণির ৩০০ আসনের জন্য আবেদন করেছে ৫ হাজার ৩৯৭ জন।

ভর্তি কমিটির সদস্য সচিব ও রাজশাহী সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৌহিদ আরা জানান, এবার ভর্তির ক্ষেত্রে মোট ৯ শতাংশ কোটা রাখা হয়েছে। মুক্তিযোদ্ধাদের বংশধরদের জন্য রয়েছে পাঁচ শতাংশ কোটা।

এছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সন্তান ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের জন্য রয়েছে দুই শতাংশ। আর প্রতিবন্ধীদের জন্য রয়েছে দুই শতাংশ কোটা। মোট এক হাজার ২৬টি আসনের মধ্যে ৯৩টি আসন কোটায় সংরক্ষিত।

Print Friendly, PDF & Email

Check Also

নাটোর সুগার মিল শ্রমিকদের বিক্ষোভ

নাটোর প্রতিনিধি : জাতীয় মজুরী স্কেল ২০১৫ ঘোষনা ও বাস্তবায়নের দাবীতে নাটোরে দুটি সুগার মিলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *