Ad Space

তাৎক্ষণিক

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে বাংলাদেশ যুবারা

ডিসেম্বর ১৮, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের গ্রুপপর্বের খেলা শেষ হয়েছে। দুই গ্রুপ থেকে সেমিফাইনালে উঠেছে চারটি দল। ‘বি’ গ্রুপ থেকে ৩ ম্যাচের ২টিতে জিতে ও ১টিতে হেরে ৯ পয়েন্ট ও +১.৫৮৪ নেট রান রেট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

রোববার গ্রুপপর্বের শেষ ম্যাচে বাংলাদেশ ১ উইকেটের ব্যবধানে হেরে যায় পাকিস্তানের কাছে। এই গ্রুপ থেকে পাকিস্তানকে পেছনে ফেলে সেমিফাইনালে উঠেছে আফগানিস্তান। অবশ্য বাংলাদেশ, আফগানিস্তান, পাকিস্তান তিন দলেরই পয়েন্ট সমান ৯। কিন্তু নেট রান রেটে এগিয়ে থাকায় বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন ও আফগানিস্তান রানার্স-আপ হয়ে সেমিফাইনালের টিকিট পেয়েছে।

গ্রুপপর্বের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৪ উইকেটে হারায় বাংলাদেশ। এরপর দ্বিতীয় ম্যাচে সিঙ্গাপুরকে ২৭০ বল হাতে রেখে ৭ উইকেটের ব্যবধানে হারায়। তাতে নেট রান রেটে এগিয়ে যায় বাংলাদেশ। আর সেটাই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে যেতে বাংলাদেশকে সহায়তা করেছে।

এদিকে ‘এ’ গ্রুপ থেকে থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে ভারত। তাদের সঙ্গে রানার্স-আপ হয়ে সেমিফাইনালের টিকিট পেয়েছে স্বাগতিক শ্রীলঙ্কাও।