Ad Space

তাৎক্ষণিক

আলোচনা ফলপ্রসূ, খুশি বিএনপি

ডিসেম্বর ১৮, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠন ও রাজনৈতিক সঙ্কট নিরসনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বিএনপির আলোচনা ফলপ্রসূ হয়েছে। রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করতে পেরে খুশি বিএনপির প্রতিনিধিদলের সদস্যরা।

রোববার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আশাবাদ ব্যক্ত করলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দেশের রাজনৈতিক সঙ্কট নিরসনে রাষ্ট্রপতি ফলপ্রসু ভূমিকা পালন করবেন বলেও আশা করছেন প্রতিনিধি দলের সদস্যরা। মির্জা ফখরুল রাষ্ট্রপতিকে উদ্দেশ করে বলেন, ‘তিনি আপাদমস্তক নেতা। সর্বজন শ্রদ্ধেয় মানুষ। আমরা আশাবাদী তিনি সংকট নিরসনে ভূমিকা পালন করবেন।’

এর আগে বিকেল ৪টা ২৭ মিনিটে প্রতিনিধি দল নিয়ে রাষ্ট্রপতির রাষ্ট্রীয় বাসভবন বঙ্গভবনে যান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বঙ্গভবনে প্রতিনিধি দলকে স্বাগত জানানো হয়।

১৩ সদস্যের প্রতিনিধি দলে ছিলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, সাবেক সেনাপ্রধান মাহবুবুর রহমান, গয়েশ্বর চন্দ্র রায়, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী। এর মধ্যে প্রতিনিধি দলে নাম থাকলেও দেশের বাইরে থাকার জন্য মির্জা আব্বাস ও অসুস্থ থাকার কারণে তরিকুল ইসলাম যেতে পারেননি।

তবে প্রতিনিধি দলের বাইরে বঙ্গভবনে প্রবেশ করেন চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস ও ব্যক্তিগত ফটোগ্রাফার নুরুদ্দিন আহমেদ (নুরু মিয়া)।

এর আগে দুপুর থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ প্রতিনিধি দলের অন্যান্য সদস্য নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে জড়ো হন। সেখান থেকে বিকেল সাড়ে ৩টায় তারা বঙ্গভবনের উদ্দেশ্যে রওয়ানা দেন।

সূত্রমতে, সংলাপে ইসি পুনর্গঠনে সার্চ কমিটি গঠন করার লক্ষ্যে বিএনপি ১৩ দফার প্রস্তাব দেয়। সংবিধানে বলা আছে, প্রধানমন্ত্রীর পরামর্শক্রমে রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠন করবেন।