সেপ্টেম্বর ২২, ২০১৭ ৭:৩১ অপরাহ্ণ

Home / slide / রাবি ক্রপ সায়েন্স এন্ড টেকনোলোজি বিভাগের সভাপতির পদত্যাগ দাবি

রাবি ক্রপ সায়েন্স এন্ড টেকনোলোজি বিভাগের সভাপতির পদত্যাগ দাবি

রাবি প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্রপ সায়েন্স এন্ড টেকনোলোজি বিভাগের সভাপতি ড. মোসলেহ্ উদ্দীনের বিরুদ্ধে অসদাচরণ ও গালমন্দ করার অভিযোগ এনে পদত্যাগের দাবি জানিয়েছেন বিভাগের শিক্ষকরা।

বিভাগের শিক্ষকরা জানান, সভাপতি ড. মোসলেহ্ উদ্দীন অকারণেই বিভাগের শিক্ষকদের সাথে রাগারাগি ও গাল মন্দ করেন। তিনি বিভাগে কৃষিবিদ ও অকৃষিবিদ প্রসঙ্গ এনে শিক্ষকদের মধ্যে সুসম্পর্ক নষ্ট করার চেষ্টা করছেন। এজন্য তিনি বিশ্ববিদ্যালয়ের স্কুল পরিচালনা পরিষদের সদস্য পদ থেকে গত আট তারিখে পদত্যাগ করেছেন যা বিশ্ববিদ্যালয়ের জন্য অপমানজনক। এরই পরিপ্রেক্ষিতে মোসলেহ্ উদ্দীনের পদ ত্যাগ ও নতুন সভাপতি নিয়োগের দাবি জানিয়ে গত ১০ তারিখে উপাচার্য বরাবরা আবেদন করেন বিভাগের শিক্ষকরা। সেই আবেদন পত্রে বিভাগের ১৩ জন শিক্ষকের মধ্যে ৯ জন স্বাক্ষর করেন।

বিভাগের শিক্ষক ড. এম আলি বাকী বরকতুল্লা অভিযোগ করে বলেন, বিভাগের সহকর্মী হিসেবে চাকরি জীবনের শুরু থেকে দেখে আসছি মোসলেহ্ উদ্দীন সকলের সাথে দুর্ব্যবহার করেন। এটা তার অভ্যাস। বিভাগের সভাপতি হওয়ার পর তিনি পুরোপুরি স্বেচ্ছাচারী হয়ে গেছেন। কোনো কারণ ছাড়াই বিভাগের অন্য শিক্ষকদের বকাঝকা করেন তিনি ।

তবে এসকল অভিযোগ মিথ্যা দাবি করে ড. মোসলেহ্ উদ্দীন বলেন, অন্যায়ের প্রতিবাদ করায় কয়েকজন শিক্ষক আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। বিশ্ববিদ্যালয়ের স্কুল পরিচালনা পরিষদের সদস্য পদ থেকে পদত্যাগ করার পরই আমার বিরুদ্ধে বিভিন্ন অপচারও শুরু করেছেন অনেক শিক্ষক।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচায অধ্যাপক মুহাম্মদ মিজানউদ্দিন বলেন, আমার হাতে এখনো অভিযোগ পত্র আসেনি। অভিযোগপত্র পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে। তবে আমি শুনেছি এটা  বিভাগের অভ্যান্তরীণ সমস্যা।

Print Friendly, PDF & Email

Check Also

রাবি শিক্ষিকার আত্মহত্যা: অভিযোগপত্র নিয়ে অভিযোগ

রাবি প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষিকা আক্তার জাহান জলি আত্মহত্যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *